website page counter ৩বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর - শিক্ষাবার্তা ডট কম

সোমবার, ১৪ই অক্টোবর, ২০১৯ ইং, ২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

৩বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর

সংবাদ বিজ্ঞপ্তি

গতকাল (১৭ সেপ্টেম্বর ২০১৯) মঙ্গলবার হোটেল ওয়েস্টিনে বিশে^র মার্কেটিংয়ের গুরু ফিলিপ কর্টলার -এর প্রতিষ্ঠান কর্টলার ইন্টারন্যাশন্যাল, রেসিন্ট ইন্টারন্যাশন্যাল কানাডা ও নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ -এর মধ্যে এক সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়। নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ -এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর অর্থনীতি বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান। কর্টলার ইন্টারন্যাশন্যাল-এর পক্ষে ড. ফাহিম কিবরিয়া, এবং রেসিন্ট ইন্টারন্যাশন্যাল কানাডার পক্ষে উপস্থিত ছিলেন ড. খালিদ হাসান ।

অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন তত্ত¡াবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা গীতিআরা সাফিয়া চৌধুরী, নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন, ইউনিক গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ নুর-আলী, ব্যাংক এশিয়ার ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ আরফান আলী, ঢাকা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক জনাব সৈয়দ মাহবুবুর রহমান, আমিন জুয়েলার্সের সত্ত¡াধিকারী জনাব কাজী সিরাজুল ইসলাম, আমান গ্রæপের চেয়ারম্যান জনাব মোঃ আমান উল্লাহ, এনইউবি’র উপ-উপাচার্য প্রফেসর ড. ইঞ্জিনিয়ার মো: হুমায়ূন কবীর, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোশাররফ এম. হোসেন, রেজিস্ট্রার প্রফেসর ড. কাজী শাহাদাৎ কবির সহ বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান ও শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. মসিউর রহমান বলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ বিশে^র মার্কেটিংয়ের গুরু ফিলিপ কর্টলার -এর প্রতিষ্ঠান কর্টলার ইন্টারন্যাশন্যাল, রেসিন্ট ইন্টারন্যাশন্যাল কানাডা -এর সাথে যে সমঝোতা চুক্তি করল তা বাংলাদেশের জন্য একটি গৌরবের বিষয়। এই চুক্তির মাধ্যমে মার্কেটিং শিক্ষার ক্ষেত্রে বাংলাদেশ আরেকধাপ এগিয়ে যাবে।

ঐতিহাসিক এই সমঝোতা চুক্তি উভয় প্রতিষ্ঠানের জন্য ইতিবাচক ফলাফল বয়ে আনবে এবং অসংখ্য সম্ভাবনার দ্বার উম্মোচন করবে বলে সকলে আশা ব্যক্ত করেন উভয় প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

 য়ের গুরু ফিলিপ কর্টলার -এর প্রতিষ্ঠান কর্টলার ইন্টারন্যাশন্যাল, রেসিন্ট ইন্টারন্যাশন্যাল কানাডা -এর সাথে যে সমঝোতা চুক্তি করল তা বাংলাদেশের জন্য একটি গৌরবের বিষয়। এই চুক্তির মাধ্যমে মার্কেটিং শিক্ষার ক্ষেত্রে বাংলাদেশ আরেকধাপ এগিয়ে যাবে।

ঐতিহাসিক এই সমঝোতা চুক্তি উভয় প্রতিষ্ঠানের জন্য ইতিবাচক ফলাফল বয়ে আনবে এবং অসংখ্য সম্ভাবনার দ্বার উম্মোচন করবে বলে সকলে আশা ব্যক্ত করেন উভয় প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

এই বিভাগের আরও খবরঃ