website page counter বেরোবি শিক্ষকের মহানুভবতা - শিক্ষাবার্তা ডট কম

সোমবার, ২১শে অক্টোবর, ২০১৯ ইং, ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

বেরোবি শিক্ষকের মহানুভবতা

রোকনুজ্জামান মন্ডল । বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের দ্বিতীয় বর্ষের একজন ছাত্র। গেল কোরবানীর ঈদের দিন আত্মীয়ের বাড়িতে মাংস বিলি করতে গিয়ে সড়ক দূর্ঘটনায় আহত হন।পায়ে অস্ত্রপচার শেষ হয়েছে। ওদিকে ২য় বর্ষ ১ম সেমিস্টার ফাইনাল পরীক্ষা চলে এসেছে। তিনি ভেবেছিলেন হয়ত তিনি এই সেমিস্টারে পরীক্ষা দিতে পারবেন না।

তবে, বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগ তার জন্য যথাযথ পদক্ষেপটিই গ্রহণ করেছে। এক্ষেত্রে অগ্রহণী ভূমিকা রেখেছেন ওই বিভাগের সহযোগী অধ্যাপক শেখ মাজেদুল হক। তিনি রোকনুজ্জামানের দুর্ঘটনার খবর শোনার পরই তাকে প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেন। হতাশ না হয়ে পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে বলেন।

পরবর্তীতে রোকনুজ্জামান ফরম পূরণ করলে তার জন্য বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে পরীক্ষা গ্রহণের ব্যবস্থা করা হয়। আর, একা বসে বসে পরীক্ষা গ্রহণ করেন শেখ মাজেদুল হক।

শেখ মাজেদুল হকের পরীক্ষা গ্রহণের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন ওই বিশ্ববিদ্যলয়ের লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী ও বিতার্কিক তরিকুল ইসলাম পিয়াস। তরিকুল ইসলাম পিয়াস বলেন, অনুপ্রেরণার যোগান দিয়ে পাশে বসে পরীক্ষা নিয়েছেন শেখ মাজেদুল হক স্যার। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের এমন মানবিক আচরণ আমাদের আশার আলো দেখায়।

অসুস্থ থেকেও পরীক্ষায় অংশগ্রহণের বিশেষ সুযোগ পেয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন রোকনুজ্জামান মন্ডল। একই সাথে বিভাগের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।

এবিষয়ে শেখ মাজেদুল হক বলেন, ছেলেটির জীবন থেকে যেন একটি বছর হারিয়ে না যায় সেজন্য সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আমরা তার পরীক্ষা গ্রহণের ব্যবস্থা করেছি। শিক্ষক হিসেবে শিক্ষার্থীদের দুঃসময়ে পাশে দাঁড়ানো দায়িত্ব বলে মনে করি। শিক্ষার্থীরা ভালো থাকলে নিজের মাঝে ভালোলাগা কাজ করে।

এই বিভাগের আরও খবরঃ