website page counter ইবি ছাত্রলীগের কমিটি বিলুপ্তির দাবিতে গণ স্বাক্ষর - শিক্ষাবার্তা ডট কম

সোমবার, ২১শে অক্টোবর, ২০১৯ ইং, ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

ইবি ছাত্রলীগের কমিটি বিলুপ্তির দাবিতে গণ স্বাক্ষর

ইবি প্রতিনিধি টি এইচ জায়িম।।
ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ছাত্রলীগের কমিটিকে টাকার বিনিময়ে আনিত কমিটি দাবি করে কমিটির বিলুপ্তির জন্য গণ স্বাক্ষর করেছে শাখা ছাত্রলীগের কর্মী-সমর্থকরা। বুধবার (১৮ সেপ্টেম্বর) বেলা ১১টায় দলীয় টেন্ট থেকে একই দাবিতে বিক্ষোভ মিছিল করে তারা এই গণ স্বাক্ষরের আয়োজন করে।

সূত্র মতে, গত চারদিন থেকে বিশ্ববিদ্যালয় শাখা কমিটিকে বিলুপ্ত করে নতুন কমিটি দেয়ার দাবিতে আন্দোলন করে আসছে বিদ্রোহী গ্রæপের নেতাকর্মীরা। এর আগে ১৫ সেপ্টেম্বর শাখা ছাত্রলীগ সভাপতি পলাশ ও সাধারণ সম্পাদক রাকিবকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষনা করে তারা।

১৮ সেপ্টেম্বর, টাকার বিনিময়ে কমিটিতে আসার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে বিদ্রোহী প্রæপের নেতাকর্মীরা। বিক্ষোভ মিছিল শেষে তারা প্রশাসন ভবনের সভাকক্ষে অনুষ্ঠিত প্রধানমন্ত্রী নির্দেশিত বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর সভায় ঢুকে পড়ে। এসময় তারা শাখা ছাত্রলীগ সম্পাদক রাকিবকে বিশ্ববিদ্যালয়ের নিয়োগ বানিজ্যের সাথে জড়িত দাবি করে তাকে বহিষ্কারের দাবি জানায়। এছাড়া শনিবারের মধ্যে বহিষ্কার না করলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেয় তারা। এসময় বিদ্রোহী গ্রæপের নেতারা সভায় উশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করে বলে অভিযোগ করেছেন উপাচার্য।

পরে তারা বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্তরের সামনে গণ স্বাক্ষরের আয়োজন করে। এসময় কর্মী ও সমর্থকরা সাদা কাপড়ে, ‘৪০ লাখের কমিটি-মানি না, পলাশ-রাকিব কালসাপ-ছাত্রলীগের অভিসাপ, অবৈধ ও অযোগ্য কমিটি মানি না, প্রশাসনের পকেট কমিটি-মানি না’ সহ বিভিন্ন শ্লোগান লিখে স্মাক্ষর করেন। তারা এই কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি প্রদানের দাবি জানায় কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে।

উপাচার্য অধ্যাপক হারুন-উর-রশিদ আসকারী বলেন, ‘প্রধানমন্ত্রী নির্দেশিত শিক্ষক কর্মকর্তাদের নিয়ে এরকম একটি গুরুত্বপূর্ণ প্রোগ্রামে প্রবেশ করে উশৃঙ্খল আচরণ প্রত্যাশিত নয়। আমি শিক্ষার্থীদের কাছ থেকে ছাত্র শুলভ আচরণ প্রত্যাশা করি।’

এবিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শিশির ইসলাম বাবু বলেন, ‘ আমরা ভিতরে ঢোকার অনুমতি চাইলে ভিসি চুপ ছিলেন। মৌনতা সম্মতির লক্ষণ মনে করে আমরা ভিতরে ঢুকেছি। স্যারকে শাসানো হয়নি, আমরা কেবল দূর্নিতিবাজদের শাস্তির দাবি জানিয়েছি। গত কয়েকদিন ধরে আমরা দাবি জানালেও তিনি আমাদের কথায় কর্ণপাত করেননি। তাই দ্রুত ব্যাবস্থা নেয়ার দাবি জানিয়েছি।’

এই বিভাগের আরও খবরঃ