website page counter উইলস এ ম্যানেজিং কমিটির নির্বাচন ৩ মাসের জন্য স্থগিত - শিক্ষাবার্তা ডট কম

মঙ্গলবার, ১৪ই অক্টোবর, ২০১৯ ইং, ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

উইলস এ ম্যানেজিং কমিটির নির্বাচন ৩ মাসের জন্য স্থগিত

নিজস্ব প্রতিনিধি।।

আজ ১৭ সেপ্টেম্বর হাইকোর্টের রিটের পরিপেক্ষিতে মহামান্য আদালত ৩ মাসের জন্য নির্বাচন স্থগিত করেন। রিটকারী এডভোকেট মোঃ শহিদুল ইসলাম সুজন। ইংরেজি মাধ্যম বাদ দিয়ে নির্বাচন এর তফসিল ঘোষণা করায় তিনি রিট করেন।

রাজধানীর প্রাণকেন্দ্রে অবস্থিত উইলস লিটল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ। কলেজটিতে গত দুই বছর ধরে নির্বাচিত ম্যানেজিং  কমিটি বিদ্যমান আছে । কমিটির মেয়াদ শেষ হওয়ার দ্বারপ্রান্তে । গত ৬ সেপ্টেম্বর নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করেন। নমিনেশন ফর্ম জমা দেওয়ার শেষ তারিখ ছিল গত ১২ সেপ্টেম্বর।

এর মধ্যে অনেকেই বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন। শেষ পর্যন্ত নমিনেশন ফর্ম সংরক্ষিত আসনের মহিলা শিক্ষক প্রতিনিধি শ্যামলি হোসেন তার প্রার্থীতা প্রত্যাহার করেছেন। শ্যামলি হোসেন ছিলেন গত বছরের নির্বাচিত সংরক্ষিত আসনের মহিলা শিক্ষক  প্রতিনিধি।

ম্যানেজিং কমিটির নির্বাচন ৩ মাসের জন্য স্থগিত হওয়ায় এক প্রতিক্রিয়ায়  কলেজ থেকে নির্বাচনের শিক্ষক প্রতিনিধি মোঃ ইব্রাহিম খলিল বলেন, মহামান্য আদালত যে রায় দিয়েছে এটার প্রতি সম্মান প্রদর্শন করছি। মহামান্য আদালত মনে করেছে এটা স্থগিত করা দরকার তাই করেছে। স্কুল শাখা  থেকে শিক্ষক প্রতিনিধি নির্বাচনের প্রার্থী মোঃ মুক্তার হোসেন বলেন, গত নির্বাচন হয়েছিল  ন্যাশনাল কারিকুলাম অনুযায়ী । এবার যেহেতু রিট করেছে এবং এই রিটে মহামান্য আদালত স্থগিত আদেশ দিয়েছে । আমি আদালতের এই রায়ের প্রতি সন্মান প্রদর্শন করছি ।

সংরক্ষিত মহিলা শিক্ষক প্রতিনিধি শ্যামলি হোসেন বলেন, মহামান্য আদালত যে আদেশ দিয়েছে এটার প্রতি আমি সম্পুর্ন আস্থাশীল। একজন অভিভাবক মোঃ শামছুদ্দিন যিনি বৈশাখি টেলিভিশনের চেয়ারম্যানের পিএস তিনি তার প্রতিক্রিয়ায় বলেন, এ স্থগিতাদেশ কে আমি সাধুবাদ জানাই। এই আদেশের ফলে নতুন ভাবে তফসিল ঘোষণা হবে এবং ফর্ম এর মুল্য ২০০০-৫০০০ এর মধ্যে হবে যাতে সবাই অংশগ্রহন করতে পাবে।

আরেক প্রতিক্রিয়ায়  একজন অভিভাবক যিনি বাংলাদেশ সাব এডিটর কাউন্সিল এর সভাপতি এবং সমকাল পত্রিকার সাব এডিটর মোঃ জাকির হোসেন ইমন বলেন,  ২৫ হাজার টাকার ফর্ম এর প্রহসন থেকে মুক্তি পাবো এবং নতুন তফসিল ঘোষণা হবে।

শিক্ষক প্রতিনিধি প্রার্থী মোঃ ফয়সল শামীম বলেন দীর্ঘ দিন ধরে প্রতিষ্ঠানে সমস্যা বিরাজ করছে এর একটা স্থায়ী সমাধান হওয়া দরকার, মহামান্য আদালতের মাধ্যমে স্থায়ীভাবে যাতে সমাধান হয় এই কামনা করছি।  উল্লেখ্য আগামী ২৮ সেপ্টেম্বর নির্বাচন হওয়ার কথা ছিল।

এই বিভাগের আরও খবরঃ