website page counter দেশ সেরা শিক্ষক নির্বাচিত হলেন বাগেরহাটের মোঃ মোজাহিদুর রহমান - শিক্ষাবার্তা ডট কম

শনিবার, ১৯শে অক্টোবর, ২০১৯ ইং, ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

দেশ সেরা শিক্ষক নির্বাচিত হলেন বাগেরহাটের মোঃ মোজাহিদুর রহমান

শিক্ষাবার্তা ডেস্ক।।

শিক্ষক বাতায়ন শিক্ষকদের একটা অন্যতম প্লাটফর্ম। প্রাথমিক, মাধ্যমিক, মাদ্রাসা ও কলেজ শিক্ষকদের জন্য শিক্ষক বাতায়ন নিরন্তরভাবে কাজ করে আসছে। সকল পর্যায়ের শিক্ষকদের প্রচেষ্টায় বাতায়ন আরও সমৃদ্ধ হয়ে উঠছে। বর্তমানে শিক্ষক বাতায়নের সদস্য সংখ্যা ৩,৬৯,০৯৩জন। ২০২১ সালের মধ্যে সকল শিক্ষককে বাতায়নের আওতায় আনা হবে মর্মে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মাল্টিমিডিয়া কনটেন্টের মাধ্যমে ক্লাস পরিচালনার ক্ষেত্রে শিক্ষক বাতায়ন কাজ করে যাচ্ছে অবিরত।

সারাদেশের সকল পর্যায়ের শিক্ষক বাতায়নকে আরও সমৃদ্ধ করতে দিনরাত কাজ করে যাচ্ছে। শিক্ষক বাতায়ন কর্তৃপক্ষও শিক্ষকদের কর্মে অনুপ্রেরণা সৃষ্টি ও মূল্যায়ন করার জন্য সারাদেশ থেকে প্রতি সপ্তাহে নির্বাচিত করেন তিনজন দেশসেরা কনটেন্ট নির্মাতাকে। যার ফলশ্রুতিতে শিক্ষকদের কাজের আগ্রহ বহুগুনে বেড়ে যায়।

২০১৯ সালের ৩৭তম সপ্তাহে দেশসেরা কন্টেন্ট নির্মাতা শিক্ষকদের তালিকায় অন্তর্ভূক্ত হলেন বাগেরহাট জেলার সদর উপজেলার রণভূমি মীরেরডাঙ্গা দাখিল মাদ্রাসার আইসিটি শিক্ষক মোঃ মোজাহিদুর রহমান। তার এ অর্জনে বাগেরহাট শিক্ষা পরিবার গর্বিত। তাকে শুভেচ্ছা জানিয়েছেন বাগেরহাট শিক্ষা পরিবারের সকল সদস্যবৃন্দ।

মোঃ মোজাহিদুর রহমান ২০১৫সাল থেকে শিক্ষক বাতায়নের একজন সক্রিয় সদস্য। সদস্য হওয়ার পর থেকে তিনি নিয়মিত কন্টেন্ট আপলোডসহ বাতায়নের সাথে সম্পৃক্ত রয়েছেন। বাতায়নে এ পর্যন্ত তার ৪৩টি কন্টেন্ট আপলোড রয়েছে। তিনি বিটিটি কোর্স, মাদ্রাসা শিক্ষা বোর্ডের ওয়েবপোর্টালের মাষ্টার ট্রেইনার। আইসিটি কর্মকান্ডের মাধ্যমে ইতিমধ্যে তিনি অত্যন্ত পারদর্শীতার পরিচয় দিয়েছেন। তিনি মুক্তপাঠের একজন সক্রিয় সদস্য।

এছাড়া জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে আয়োজিত প্রতিযোগিতায় মোঃ মোজাহিদুর রহমান ২০১৮ সালে বাগেরহাট জেলার শ্রেষ্ঠ শিক্ষকের সম্মাননা অর্জন করেন।

শিক্ষকতার পাশাপাশি তিনি সাংবাদিকতা ও লেখালেখি পেশায় জড়িত। শিক্ষক ও শিক্ষার্থী দ্বারা পরিচালিত বাংলাদেশের জনপ্রিয় অনলাইন পত্রিকা শিক্ষা বার্তা ডট কমের তিনি সাব এডিটর হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সহিত জড়িত রয়েছেন।

এক সাক্ষাৎকারে তিনি বলেন আজকের এ অর্জন আমার একার নয়। আমি শুধু পরিশ্রম করেছি মাত্র। আমার এ অর্জনে যারা আমাকে সহযোগিতা করেছেন তাদের প্রতি আমি কৃতজ্ঞ। পরিশ্রম করলে বিফলে যায় না। একদিন ঠিকই সার্থক হওয়া যায়। তিনি তার কার্যক্রম পরিচালনা করে আরও এগিয়ে যাওয়ার জন্য সকলের দোয়াপ্রার্থী।

এই বিভাগের আরও খবরঃ