website page counter এশিয়া কাপে স্বর্ণ জিতলেন রুমান সানা - শিক্ষাবার্তা ডট কম

শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং, ৫ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

এশিয়া কাপে স্বর্ণ জিতলেন রুমান সানা

ক্রীড়া প্রতিবেদক :

‘এশিয়া কাপ-ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং টুর্নামেন্ট, স্টেজ-৩’ এর রিকার্ভ পুরুষ এককে স্বর্ণ জিতেছেন বাংলাদেশের তারকা আর্চার রুমান সানা। আজ শুক্রবার সকালে রিকার্ভ পুরুষ এককের ফাইনালে চীনের ঝেনকি শিকে ৭-৩ সেট পয়েন্টের ব্যবধানে হারিয়ে স্বর্ণ জিতে নেন।

শুক্রবার ফিলিপাইনের ক্লার্ক সিটিতে প্রথম সেটে হাড্ডাহাড্ডি লড়াই হয়। দুজনেই ২৮ করে স্কোর করেন। দ্বিতীয় সেটে পিছিয়ে পড়েন সানা। ঝেনকি করেন ২৯ স্কোর। সানা ২৬। তৃতীয় সেটে ঘুরে দাঁড়ায় সানা। স্কোর করেন ২৭। ঝেনকি করেন ২৫। চতুর্থ সেটে সানা করেন ২৮। ঝেনকি ২৫। শেষ সেটেও সানা ২৮ স্কোর করেন। ঝেনকি ২৭ এর বেশি করতে পারেননি। তাতে ৭-৩ ব্যবধানে ঝেনকিকে হারিয়ে স্বর্ণ জিতে নেন সানা।

মালয়েশিয়ার মোহাম্মদ খাইরুল আনোয়ার জিতেছেন ব্রোঞ্জ।

রিকার্ভ পুরুষ ইভেন্টে ১২টি দেশের ৩৮ জন আর্চার অংশ নিয়েছিলেন। তাদের মধ্যে প্রথমে বাছাইপর্ব অনুষ্ঠিত হয়। বাছাইপর্বে বাংলাদেশের রুমান সানা ৬৭১ স্কোর করে দ্বিতীয় হন এবং আয়োজকদের সিদ্ধান্তে রৌপ্য জিতেন। বাছাইপর্ব থেকে ১৬ জন স্থান পায় মূলপর্বে। সেখান থেকে ৮ জন। এরপর ফাইনালে ওঠে ‍দুইজন। তার একজন ছিলেন রোমান সানা।

কোয়ার্টার ফাইনালে সানা চাইনিজ তাইপের ইয়াং হুইয়ে ঝিকে ৭-১ সেট পয়েন্টের ব্যবধানে পরাজিত করেন এবং সেমিফাইনালে চীনের তা লা কে ৬-৪ সেট পয়েন্টের ব্যবধানে পরাজিত করে ফাইনালে নাম লেখান। আর ফাইনালে চীনের ঝেনকি শিকে হারিয়ে বাংলাদেশকে গর্বিত করেন।

এই বিভাগের আরও খবরঃ