website page counter বাগেরহাটে ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি , স্কুল শিক্ষার্থী জেলে - শিক্ষাবার্তা ডট কম

শনিবার, ২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং, ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

বাগেরহাটে ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি , স্কুল শিক্ষার্থী জেলে

মোঃ মোজাহিদুর রহমান।।

বাগেরহাটে ইসলাম ধর্ম ও হযরত মোহাম্মাদ (সঃ) কে কটুক্তি করে ফেসবুকে পোস্ট দেওয়ার অপরাধে সৌভিক দাস (১৫) নামের এক স্কুল শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় সোমবার (৯ অক্টোবর) দুপুরে বাগেরহাট মডেল থানার এসআই মোঃ নিজাম উদ্দিন বাদী হয়ে সৌভিক দাসকে আসামী করে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেছেন। পরে সৌভিক দাসকে আদালতে সোপর্দ করেছে বাগেরহাট মডেল থানা পুলিশ।

আটককৃত সৌভিক দাস বাগেরহাট শহরের পলি ক্লিনিকের স্বত্বাধীকারী ডাক্তার সুনীল কুমার দাসের ছেলে এবং বাগেরহাট সরকারি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী।

স্থানীয়রা জানান, রবিবার রাতে ইসলাম ধর্ম ও হযরত মোহাম্মাদ (সঃ) কে কটুক্তি করে ফেসবুকে পোস্ট দেয় সৌভিক দাস। পরে স্থানীয় মসজিদের ইমাম ও মুসল্লীরা বিষয়টি নিয়ে পুলিশ প্রশাসনের সাথে কথা বলেন। পুলিশের উর্দ্ধোতন কর্মকর্তারা সৌভিককে আটকের আশ্বাস দেন।

বাগেরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: মাহতাব উদ্দিন জানান, বাগেরহাটে ইসলাম ধর্ম ও হযরত মোহাম্মাদ (সঃ) কে কটুক্তি করে ফেসবুকে পোস্ট দেওয়ার অপরাধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। আমরা আসামীকে আটক করে আদালতে সোপর্দ করেছি।

এদিকে ফেসবুক পোস্টের প্রতিবাদ ও সৌভিক দাসের কঠোর বিচার দাবি করে শহরের লঞ্চঘাট জামে মসজিদে প্রতিবাদ সভা করেছে স্থানীয় মুসলিম জনতা।

এই বিভাগের আরও খবরঃ