website page counter শ্যামনগরে শ্রীকৃষ্ণের জন্ম উৎসব পালন - শিক্ষাবার্তা ডট কম

শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং, ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

শ্যামনগরে শ্রীকৃষ্ণের জন্ম উৎসব পালন

অনাথ মন্ডল, শ্যামনগর(সাতক্ষীরা) প্রতিনিধি।।

আজ ২৩ আগস্ট শুক্রবার সনাতন ধর্মে অনুসারি সকল ভক্তের ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মদিন । উক্ত দিবসটি উদযাপন উপলক্ষে শ্যামনগরের সকল ইউনিয়ন থেকে ভগবান শ্রীকৃষ্ণের হাজার হাজার ভক্ত সকাল থেকে শ্যামনগর সদরে উপস্থিত হতে থাকে।

সহস্র ভক্তের পদচারণায় মুখর হয়ে ওঠে শ্যামনগরের ওলিগলি যা স্মরণ কালের ইতিহাসে শ্রেষ্ঠ । কিন্তু ভিন্নতা হলো এই যে, এই সমষ্টি গত ভক্তদের মাঝে বিভেদ যা তিনটি ভিন্ন আঙ্গিকে ও ভিন্ন স্থানে ভাগ হয়ে যায় অবশেষে যা একটি নতুন প্রশ্নের সৃষ্টি করে সকল ভক্তের মনে ।

দ্বিধা দ্বন্দ্বের দোলাচলে ভক্তরা অবস্থান নেন দিবসটি পালনে । বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ -খ্রিস্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ হিন্দু মহাজোট নামের ব্যানারে মূলত ভাগ হয়ে যায় ভক্ত বৃন্দ । সে সময়ে ভক্তরা অনেকেই উৎসবটি ভিন্ন ভিন্ন স্থানে করা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন ।

তাছাড়া অনেক ভক্তের মুখে শোনা যায় যে গত ০৪/০৭/২০১৯ তারিখে অনুষ্ঠিত রথযাত্রা অনুষ্ঠানে উক্ত সংগঠন গুলির অনেক নেতাকেই দেখা যায় নি ।বর্তমানে তারা তাদের সাংগঠনিক শক্তি প্রদর্শনের জন্য প্রতন্ত এলাকা থেকে আগত ভক্তদের ব্যবহার করেছেন মাত্র ।যেটা আজ শ্যামনগরের সাধারণ মানুষের কাছে আলোচনার কেন্দ্র বিন্দুতে পরিনত হয়েছে ।

যদিও প্রত্যেক সংগঠন মহা সমারাহে উৎসব মুখর পরিবেশে ভক্তি ভরে ভগবান শ্রীকৃষ্ণের জন্ম উৎসব পালন করেছেন । আগত ভক্তদের অধিকাংশের মতে অনুষ্ঠানটি সকল সংগঠনের স্বমন্বয়ে একটি নির্দিষ্ট স্থানে করতে পারলে শ্রীকৃষ্ণের জন্ম উৎসবকে কেন্দ্র করে আগত সকল ভক্তের পদচারণায় এক তীর্থ ক্ষেত্রে পরিনত হত । অনেক ভক্তের ধারণা আগামীতে এ ধরনের কোন অনুষ্ঠানে আর কোন ভক্ত এ সকল নেতাদের দ্বারা ব্যবহৃত হবেন না ।

আজকের সকল সংগঠনের পৃথক পৃথক অনুষ্ঠানে শ্যামনগর -কালিগঞ্জ আংশিক এর সংসদ সদস্য এস,এম জগলুল হায়দার, উপজেলা ভাইস চেয়ারম্যান আতাউল হক দোলন সহ উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা উপস্থিত থেকে সকলকে নিজ নিজ ধর্মীয় উৎসব পালনে উৎসাহিত করেন। শ্রীকৃষ্ণের জন্ম উৎসবে আগত সকল ভক্ত ভগবান শ্রীকৃষ্ণের নিকট দেশের শান্তি ও সমৃদ্ধির জন্য প্রার্থনা করেন এবং সবশেষে প্রসাদ বিতরণের মাধ্যমে সকল সংগঠন তাদের কর্মসূচির সমাপ্তি করেন ।

এই বিভাগের আরও খবরঃ