website page counter ইবিতে ‘বঙ্গবন্ধু ও গণমাধ্যম’ শীর্ষক আলোচনা সভা - শিক্ষাবার্তা ডট কম

শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং, ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

ইবিতে ‘বঙ্গবন্ধু ও গণমাধ্যম’ শীর্ষক আলোচনা সভা

ইবি প্রতিনিধি  টি এইচ জায়িম।।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে ক্যাম্পসস্থ বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান কেন্দ্রীয় মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল সাংবাদিক সংগঠন ইবি প্রেস ক্লাব এই সভার আয়োজন করে।

প্রেস ক্লাবের সভাপতি ফেরদাউসুর রহমান সোহাগের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান। মূল আলোচক হিসেবে ছিলেন ইবি প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টের সদস্য-সচিব অধ্যক্ষ শাহাজাহান আলম সাজু। স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক শাহাদাত তিমির। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সাহিত্য সম্পাদক রুমি নোমান।

এসময় আরো উপস্থিত ছিলেন, বিভিন্ন অনুষদীয় ডিন, হল প্রভোস্ট, বিভাগীয় সভাপতি, শিক্ষক সংগঠন ও বিভিন্ন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ এবং ইবি প্রেসক্লাবের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ।

সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুকে আমরা রাজনীতিবিদ কিংবা দার্শনিক হিসেবে চিনি। কিন্তু তিনি সম্পাদক এবং সাংবাদিকও ছিলেন। তিনি ‘মিল্লাত’ পত্রিকার সাথে জড়িত ছিলেন। স্বাধীনতার পর তিনিই সর্বপ্রথম সাংবাদিকদের জন্য ‘নিউজ পেপার ডিক্লারেশন এনালমেন্ট অর্ডিন্যান্স’ নামে আইন পাশ করেন। এটি ছিলো সাংবাদিক পেশা ও জীবিকার উন্নয়নে একটি কার্যকর পদক্ষেপ।

এই বিভাগের আরও খবরঃ