website page counter তরুণীদের ‘আইকন’ তাসনুভা যে কারণে কারাগারে! - শিক্ষাবার্তা ডট কম

শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং, ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

তরুণীদের ‘আইকন’ তাসনুভা যে কারণে কারাগারে!

চট্টগ্রামে তরুণীদের আইকন বহুল সমালোচিত নারীদের ফেসবুক গ্রুপ ‘গার্লস প্রায়োরিটি’ এর ফাউন্ডার ও অ্যাডমিন তাসনুভা আনোয়ারকে কারাগারে যেতে হয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা একটি মামলায় বুধবার জামিন নিতে তিনি আদালতে আত্মসমর্পণ করেন। চট্টগ্রাম মহানগর ম্যাজিস্ট্রেট আবু সালেহ মোহাম্মদ নোমানের আদালত আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

তাসনুভা আনোয়ারের বিরুদ্ধে একটি সংঘবদ্ধ হ্যাকার চক্রের সাথে যোগসাজস করে বিভিন্ন জনপ্রিয় গ্রুপ ও ফেসবুক আইডি হ্যাক করে হয়রারিন অভিযোগ রয়েছে। নগরীর পাঁচলাইশ থানায় এনিয়ে একটি মামলা করেন ইশতিয়াক হাসান। গত ২৬ মে নগরীর পাঁচলাইশ থানায় ‘ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮’ এর ওই মামলায় গার্লস প্রায়োরিটি গ্রুপের অ্যাডমিন তাসনুভা আনোয়ার ছাড়াও আসামি করা হয় একই গ্রুপের সাথে সংশ্লিষ্ট আমেনা চৈতী, ফেসবুক হ্যাকার সালমান মোহাম্মদ ওয়াহিদ, নাদিয়া আকতার রুমিকে। এদের মধ্যে সালমান ওয়াহিদ আগেই গ্রেপ্তার হয়ে কারাগারে রয়েছেন। হাইকোর্ট থেকে জামিনে আছেন অপর অ্যাডমিন নাদিয়া আক্তার রুমি। পলাতক আছেন মামলার অপর আসামি আমেনা আক্তার চৈতি। অভিযোগ রয়েছে, গার্লস প্রায়োরিটি গ্রুপের অ্যাডমিন তাসনুভা আনোয়ারের সাথে যুক্ত হয়ে হ্যাকার সালমান মোহাম্মদ ওয়াহিদ ও অ্যাডমিনরা ফেসবুক গ্রুপে বিভিন্ন জনের নামে বিভ্রান্তিমূলক পোস্ট করে ব্লাকমেইলসহ নানাভাবে হয়রানি করে আসছিলেন দীর্ঘদিন ধরে।

চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) কামরুজ্জামান জানান, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় উচ্চ আদালত থেকে নেয়া জামিনের মেয়াদ শেষ হয়ে গেলে নিন্ম আদালতে আত্মসমর্পন করে জামিন আবেদন করেছিলেন তাসনুভা আনোয়ার। আদালত শুনানি শেষে জামিনের আবেদন নামঞ্জুর করে অভিযুক্ত তাসনুভাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এই বিভাগের আরও খবরঃ