website page counter প্রধান শিক্ষকের ওপর হামলা - শিক্ষাবার্তা ডট কম

শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং, ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

প্রধান শিক্ষকের ওপর হামলা

ঝালকাঠির নলছিটিতে স্কুলে প্রবেশ করে প্রধান শিক্ষকের ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে স্থানীয় একদল সন্ত্রাসীদের বিরুদ্ধে। সোমবার বেলা ১১টার দিকে উপজেলার রানাপাশা ইউনিয়নের কাঠিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। হামলায় আহত ওই শিক্ষকের নাম মো. মোতালেব শাহ ফকির। তিনি নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় সোমবার বিকেলে নলছিটি থানায় একটি অভিযোগ দায়ের করেছেন তিনি।

ওই অভিযোগ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সম্প্রতি স্কুল সংস্কারের জন্য এক লক্ষ টাকা সরকারি বরাদ্দ দেয়া হলে তা থেকে বিশ হাজার টাকা চাঁদা দাবি করেন কাঠিপাড়া গ্রামের মো. শাহজাহান হাওলাদারের ছেলে মো. সুজন হাওলাদার। দাবিকৃত চাঁদা না দেয়ায় তিনি কয়েকদিন ধরেই মোতালেব শাহ ফকিরকে বিভিন্নভাবে হুমকি-ধমকি দিচ্ছিলেন।

সোমবার সকাল ১০টার দিকে স্কুলে ম্যানেজিং কমিটির সভা বসে। সভা শেষে সুজন হাওলাদারের নেতৃত্বে বেশ কয়েকজন স্থানীয় সন্ত্রাসী লাঠিসোটা নিয়ে স্কুলে প্রবেশ করে প্রধান শিক্ষক মোতালেব শাহ ফকিরের ওপর হামলা চালায়। একপর্যায় সুজন হাওলাদার তাকে চেয়ার দিয়ে পেটানো শুরু করেন। এতে তাৎক্ষণিকভাবে বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় মোতালেব শাহ ফকিরকে উদ্ধার করে নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

তবে চাঁদা দাবি ও হামলার অভিযোগ অস্বীকার করেছেন সুজন হাওলাদার। তিনি বলেন, শিক্ষক মোতালেব ফকিরের ওপর হামলার অভিযোগটি মিথ্যা। তার উপর কোন হামলা করা হয়নি।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাখাওয়াত হোসেন বলেন, এ ঘটনায় কাঠিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক মোতালেব শাহ ফকির বাদি হয়ে সোমবার বিকেলে থানায় একটি অভিযোগ করেছেন। তদন্ত সাপেক্ষে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই বিভাগের আরও খবরঃ