website page counter খেপুপাড়া সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ে স্কাউটস হাই কিং অনুষ্ঠিত - শিক্ষাবার্তা ডট কম

বৃহস্পতিবার, ২২শে আগস্ট, ২০১৯ ইং, ৭ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

খেপুপাড়া সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ে স্কাউটস হাই কিং অনুষ্ঠিত

মোয়াজ্জেম হোসেন, পটুয়াখালী প্রতিনিধি।।

খেপুপাড়া সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ে দিনব্যাপী স্কাউটস হাই কিং অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিদ্যালয় ক্যাম্পাসে স্কাউটস হাই কিং অনুষ্ঠানে খেপুপাড়া সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ৫২ জন বয়েজ স্কাউট ও গার্ল গাইডস সদস্যদের নিয়ে ময়না, কোকিল, টিয়া ও ঘুঘু এই ৪টি উপদলে ভাগ করে অনুষ্ঠান পরিচালনা করা হয়।

বাংলাদেশ স্কাউটস কলাপাড়া উপজেলার সম্পাদক ও খেপুপাড়া সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের শরীরচর্চা শিক্ষক মো. নিজাম উদ্দিনের বলিষ্ঠ নেতৃত্বে বিদ্যালয় ভিক্তিক হাই কিং অনুষ্ঠানে সকাল ৯টা থেকে শুরু হয়ে সারাদিন বিভিন্ন কর্মসূচির মাধ্যমে সমাপ্ত হয়। এতে প্রথম পর্বে শিক্ষার্থীদের উপদল ভিক্তিক বিভিন্ন প্রকার গেরো, কম্পাস, ফিল্ড বুক, বনকলা, অভিনয় ইত্যাদি অনুষ্ঠান সম্পন্ন করা হয়।

দুইটি পর্বে ভাগ করা অনুষ্ঠানে মধ্যাহ্নভোজের পরে দ্বিতীয় পর্বে তাবুজলসা নামক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন খেপুপাড়া সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের স্কাউট সভাপতি ও প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো.আবদুর রহিম।স্কাউট ইউনিট লিডার মো.নূরুল হকের সঞ্চালনায় শুরুতেই পবিত্র কুরআন তেলাওয়াত করেন বিদ্যালয়ের ৯ম শ্রেনীর শিক্ষার্থী নাবিলা।

পবিত্র গীতা পাঠ করেন বিদ্যালয়ের ৮ম শ্রেনীর শিক্ষার্থী শান্ত পাল। স্কাউট প্রতিজ্ঞা পাঠ করেন স্কাউট সম্পাদক শরীরচর্চা শিক্ষক মো. নিজাম উদ্দিন। হাই কিং সম্পর্কিত বক্তব্য রাখেন ৪টি উপদলের উপদল নেতা। সবশেষে প্রতিটি উপদলের অংশগ্রহণে মনোমুগ্ধকর সঙ্গীত ও অভিনয় লসসস করা হয়।

অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেন খেপুপাড়া সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ইউনিট লিডার সঞ্জয় হাওলাদার এবং স্কাউটস গার্লস গাইড ইউনিট লিডার সাহিদা পারভীন ।

স্কাউট সম্পাদক ও ইউনিট লিডার মো.নিজাম উদ্দিন বলেন, কলাপাড়া উপজেলার যেকোন শিক্ষা-প্রতিষ্ঠান এই অনুষ্ঠান করতে চাইলে আমরা উপস্থিত থেকে করে দিয়ে আসব।

প্রধান শিক্ষক ও স্কাউটস সভাপতি মো. আবদুর রহিম বলেন, আমরা প্রতি বছরই এ ধরনের অনুষ্ঠান করে থাকি এতে শিক্ষার্থীদের মধ্যে উদ্দিপনা সৃষ্টি হয়।

এই বিভাগের আরও খবরঃ