website page counter কুবির পাঁচ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক - শিক্ষাবার্তা ডট কম

বৃহস্পতিবার, ২২শে আগস্ট, ২০১৯ ইং, ৭ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

কুবির পাঁচ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক

কুবি প্রতিনিধি:

‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮’ পেতে যাচ্ছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) পাঁচ অনুষদের সেরা পাঁচ শিক্ষার্থী। ২০১৮ সালে প্রকাশিত বিশ্ববিদ্যালয়ের অনুষদভেদে সর্বোচ্চ ফলাফলের জন্য তাদের মনোনীত করা হয়েছে বলে জানিয়েছেন রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো: আবু তাহের।

মনোনীত পাঁচ শিক্ষার্থী হলেন কলা ও মানবিক অনুষদভুক্ত বাংলা বিভাগের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী ঈশিতা ফেরদৌস (সিজিপিএ ৩.৪৪); সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত অর্থনীতি বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী ধীমান বসু (সিজিপিএ ৩.৭৯); বিজ্ঞান অনুষদভুক্ত পরিসংখ্যান বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী উম্মুল খায়ের সুমি (সিজিপিএ ৩.৯৩); প্রকৌশল অনুষদভুক্ত ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী কামরুল হাসান (সিজিপিএ ৩.৯৬) এবং ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস  বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী শরীফা আক্তার নিপা (সিজিপিএ ৩.৮৮)।

উল্লেখ্য, দেশের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো থেকে মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ায় অধিক মনোনিবেশের লক্ষ্যে উৎসাহ প্রদানের জন্য ২০০৫ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করা হয়। ২০১৮ সালের ফলের ভিত্তিতে মনোনীত শিক্ষার্থীদের যথাসময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট ব্যক্তিবিশেষের উপস্থিতিতে অনুষ্ঠানের মাধ্যমে পুরস্কার ও সনদ প্রদান করা হবে।

এই বিভাগের আরও খবরঃ