website page counter রবিন প্রতিবন্ধী হয়েও পায়নি সরকারি কোন সুবিধা - শিক্ষাবার্তা ডট কম

রবিবার, ২৪শে আগস্ট, ২০১৯ ইং, ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

রবিন প্রতিবন্ধী হয়েও পায়নি সরকারি কোন সুবিধা

মোয়াজ্জেম হোসেন, পটুয়াখালী প্রতিনিধি।। কলাপাড়ায় বালিয়াতলী ইউনিয়নের বলিপাড়া গ্রামের শারীরিক, মানসিক ও বাক প্রতিবন্ধী রবিন শিকদার বর্তমান সরকার কতৃক কোন বরাদ্ধ, সুযোগ-সুবিধা, সরকারি ভাতা কিম্বা প্রতিবন্ধী কার্ড পাচ্ছেনা। বালিয়াতলী ইউনিয়নের ১ নং ওয়ার্ডের মো: মনজু শিকদার ও মোসা: পারভীন বেগমের দুটি সন্তানের মধ্যে বড় সন্তান এই বাকপ্রতিবন্ধী কিশোর রবিন।

বালিয়াতলী ইউনিয়ন পরিষদ কতৃক প্রতিবন্ধী রবিন শিকদারের জন্ম ২০০৮ সালের ৫ ইং ফেব্রুয়ারি, জন্মের প্রায় ২ বছর পর এ সমস্যা চোখে পড়ে তার অভিভাবকদের। সমাজে অনেকেই প্রতিবন্ধী শিশুকে বোঁঝা মনে করেন। তাই তাদের প্রতি তেমন সদয় দৃষ্টি জ্ঞাপন দেখা যায় না। বর্তমান সরকার কতৃক প্রতিবন্ধীদের জন্য প্রতিবন্ধী কার্ড করলেও রবিন আজও পায় নি প্রতিবন্ধী কার্ড। রবিন আজ ১১ বছর বয়সের একজন পরিপূর্ন কিশোর। জীবনের অনেক দিন কেটে গেলেও রবিনের ভাগ্যে এখনও জোটে নি তার প্রাপ্য প্রতিবন্ধী কার্ড।

নিশান বাড়ীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক মো: সেলিম তালুকদার বলেন, রবিন আমাদের বিদ্যালয় ৫ম শ্রেণির ছাএ। বিদ্যালয় সে নিয়মিত আসে, রবিনের মা প্রতিদিন বিদ্যালয় নিয়ে আসে। । সরকারের কাছে দাবি করে প্রধান শিক্ষক আরো বলেন, রবিন বিদ্যালয় শুধু উপবৃওি টাকাই পায় এ ছাড়া আর কোন টাকা পায়না তাকে যেন প্রতিবন্ধী কার্ড দেয়া হয় এবং সে বিনা মুল্যে সব যায়গায় পড়াশোনা করতে পাড়ে।

প্রতিবন্ধী রবিনের মাতা মোসা: পারভীন বেগম বলে, অনেক বার প্রতিবন্ধী কার্ডের জন্য অনেকের কাছে ধর্না দিয়েও কোন প্রতিকার পায়নি।

বালিয়াতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: হুমায়ুন কবির এই প্রতিবেদককে বলেন, বর্তমান সরকার প্রতিবন্ধীদের জন্য অনেক গনমুখী সিদ্ধান্ত নেয়া হয়েছে, রবিনের ব্যাপারে জেনে খোজ-খবর নিয়ে অতি দ্রæত ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে বাস্তবমুখী পদক্ষেপ নেয়া হবে।

এই বিভাগের আরও খবরঃ