website page counter `কবি সুকান্ত ভট্টাচার্য কবিতা পুরস্কার' পেলেন বশেমুরবিপ্রবি'র ছাত্র - শিক্ষাবার্তা ডট কম

শনিবার, ২৪শে আগস্ট, ২০১৯ ইং, ৯ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

`কবি সুকান্ত ভট্টাচার্য কবিতা পুরস্কার’ পেলেন বশেমুরবিপ্রবি’র ছাত্র

শিক্ষাবার্তা ডেস্কঃ  “দাবানল” কাব্যগ্রন্থের জন্য বাংলাদেশ কবিসংসদ কর্তৃক `কবি সুকান্ত কবিতা পুরস্কার’ পেলেন এ সময়ের জনপ্রিয় তরুণ কবি ফয়সাল হাবিব সানি। বাংলাদেশ কবিসংসদ কেন্দ্রীয় কমিটি থেকে এবার তাকে এ পুরস্কারে ভূষিত করা হয়।
জাতির জনক হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহামনের চেতনাকে সারা বিশ্বে ছড়িয়ে দিতে বাংলাদেশ কবিসংসদ প্রতিবছর দেশ ও দেশের বাইরে বঙ্গবন্ধু কবিতা উৎসবের আয়োজন করে থাকে। এই কবিতা উৎসবে বিভিন্ন ক্যাটাগরিতে সাহিত্যে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ পুরস্কার প্রদান করা হয়। এবার `কবি সুকান্ত কবিতা পুরস্কার’ ক্যাটাগরিতে এ পুরস্কর লাভ করেন সমসাময়িক সময়ের উল্লেখযোগ্য তরুণ কবি ফয়সাল হাবিব সানি।
অনুষ্ঠানে বাংলা একাডেমী পুরস্কারপ্রাপ্ত কবি নাসির আহমেদের হাত থেকে ক্রেস্ট ও সনদপত্র গ্রহণ করেন ফয়সাল হাবিব সানি। এছাড়াও, কবিসংসদ বাংলাদেশের সাধারন সম্পাদক তৌহিদুল ইসলাম কনকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলা একাডেমী পুরস্কার জয়ী বাংলাদেশের বিশিষ্ট শিশুসাহিত্যিক রফিকুল ইসলাম দাদুভাই, বাংলা একাডেমী পুরস্কার অর্জনকারী দেশের আরেক অন্যতম শিশুসাহিত্যিক খালেদ বিন জয়েনউদদীনন, কবি আসাদ কাজল, কবি কাইয়ূম নিজামী, কবি সাবিহা শারমিন, কবি হানিফ খান, কবি রাজু আলীম, কবি অলোক মিত্র, কবি এজি রানা, সাংবাদিক এস এম হুমায়ুন কবির, সাংবাদিক এম শিমুল খান প্রমুখ। বাংলাদেশের ৬৪টি জেলার কবি-সাহিত্যিকদের সমাগমে কবিদের এই মিলনমেলা ছিলো চোখে পড়ার মতো। তাছাড়া সুদূর ভারতীয় কবিদের পদচারণাতে মুখর ছিলো পুরো কবিতামঞ্চ।
উল্লেখ্য, ফয়সাল হাবিব সানি’র ১ম কাব্যগ্রন্থ “দাবানল” অমর একুশে গ্রন্থমেলা, ঢাকায় প্রকাশিত হয় সাহিত্য (নব সাহিত্য) প্রকাশনী থেকে ২০১৬ সালে। ২০১৮ সালে প্রকাশিত হয় এই কাব্যগ্রন্থের ২য় সংস্করণ ও একইসাথে একই বইমেলায় প্রকাশিত হয় আরও তিনটি কবিতাগ্রন্থ। বর্তমান সময়ে কবিতা লিখে বেশ আলোচিত ও আলোকিত প্রতিভাবান এ তরুণ কবি। তিনি বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) বাংলা বিভাগের স্নাতক (সম্মান) ৩য় বর্ষের ছাত্র এবং তিনি জনপ্রিয় অনলাইন নিউজপেপার শিক্ষাবার্তা ডট কমে (shikshabarta.com) বশেমুরবিপ্রবি প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন।

এই বিভাগের আরও খবরঃ