website page counter বি এ এফ শাহীন কলেজ পাহাড়কাঞ্চনপুর এর নবীন বরণ - শিক্ষাবার্তা ডট কম

বৃহস্পতিবার, ২১শে আগস্ট, ২০১৯ ইং, ৭ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

বি এ এফ শাহীন কলেজ পাহাড়কাঞ্চনপুর এর নবীন বরণ

দ্বীন মোহাম্মাদ সাব্বির।।
বি এ এফ শাহীন কলেজ পাহাড়কাঞ্চনপুর কর্তৃক আয়োজিত একাদশ শ্রেনীর নবাগত শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠীত হয়েছে।১৮ জুলাই ২০১৯ দুটি পর্বে বিভক্ত অনুষ্ঠানটি সকাল ১০টায় বি এ এফ শাহীন কলেজ, পিকেপি, অডিটরিয়ামে অনুষ্ঠান শুরু হয়ে বেলা ১টার দিকে শেষ হয়। অনুষ্ঠানের প্রথম পর্বে আলোচনা সভা ও নবীন শিক্ষার্থীদের বরণ এবং দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

দ্বীন মোহাম্মাদ সাব্বির ও ফৈজিয়া হক অপর্ণার সঞ্চলনায় অনুষ্ঠানের প্রথম পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রুপ ক্যাপ্টেন মো. মোখলেছুর রহমান (পি.এস.সি.) অধ্যক্ষ বি এ এফ শাহীন কলেজ পাহাড়কাঞ্চনপুর। উপস্থিত ছিলেন বি এ এফ শাহীন কলেজ পাহাড়কাঞ্চনপুর এর কলেজ এডজুটেন্ট, ফ্লাইট লেফটেনেন্ট মোঃ ইমরান তালুকদার। সম্মানীত কলেজ ইনচার্জ জনাব কৃষিবিদ বিপ্রদাস শিল সহ অত্র কলেজের সম্মানিত শিক্ষক শিক্ষিকা মণ্ডলী এবং একাদশ ও দ্বাদশ শ্রেনীর শিক্ষার্থীবৃন্দ।

পবিত্র কোরয়ান থেকে তিলাওয়াতের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়। তিলাওয়াত করেছেন অত্র কলেজের শিক্ষার্থী মোঃ তাওহিদুল ইসলাম।

এরপর নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন অত্র কলেজের সম্মানিত কলেজ ইনচার্জ কৃষিবিদ বিপ্রদাস শীল।
তিনি তার বক্তব্যে কলেজের উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে শিক্ষা, সাংস্কৃতি, কলেজের নানাবিধ তাৎপর্য ও সাফল্য তুলে ধরে নানা বিষয়ে উৎসাহ ও অনুপ্রেরণা মুলক বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীরা মঞ্চে আসছে তাদের অনুভুতি ব্যাক্ত করে।

অনুষ্ঠানের প্রধান অতিথি নবীন ছাত্রদের একাংশ কে ফুল দিয়ে বরণ করে নেন। এরপর অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন দ্বাদশ শ্রেনীর শিক্ষার্থীবৃন্দ।

নবীন শিক্ষার্থীদের অনুপ্রেরণা মুলক বক্তব্য প্রদান করেন অত্র কলেজের কলেজ এডজুটেন্ট ফ্লাইট লেফটেনেন্ট মোঃ ইমরান তালুকদার।

অনুষ্ঠানের প্রধান অতিথি অত্র কলেজের সম্মানিত অধ্যক্ষ গ্রুপ ক্যাপ্টেন মো. মোখলেছুর রহমান (পি.এস.সি.) নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে সর্বোপরি সকলের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন। এসময় তিনি বিভিন্ন প্রতিযোগীতামুলক পরীক্ষা, জাতীয় ও স্থানীয় নানা রমম ইভেন্টে নিজের কৃতিত্ব তুলে ধরেন। পাবলিক পরীক্ষায় বেশ কয়েকবার স্থানীয় পর্যায়ে সম্মানজনক স্থান অর্জনের কথা তুলে ধরে তিনি বলেন প্রত্যেককে লেখাপড়া সহ সকল বিষয়ে পারদর্শি হয়ে গড়ে উঠতে হবে। সবাইকে ভালো কিছু করার অধ্যবাসয় নিজেদের ভেতরে ধারন করতে হবে।

এরপর দ্বীন মোহাম্মাদ সাব্বির ও লুৎফর নাহার লিজার সঞ্চলনায় অনুষ্ঠিত হয় অনুষ্ঠানের ২য় পর্ব অর্থাৎ বি এ এফ শাহীন কলেজ পাহাড়কাঞ্চনপুর এর তারুণ্যদীপ্ত মেধাবী শিক্ষার্থীদের পরিবেশনায় নাচ,গান,কবিতা পাঠ ও অভিনয়ের সমন্বয়ে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান।

সবশেষে প্রধান অতিথির সাথে অনুষ্ঠানে বিভিন্ন ইভেন্টে অংশগ্রগনকারী সকলে আলোকচিত্রে অংশগ্রহণ করেন।এবং সবশেষে অনুষ্ঠানে উপস্থিত সবাইকে শুভেচ্ছা জানিয়ে, চা চক্রে আমন্ত্রণ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

এই বিভাগের আরও খবরঃ