website page counter শতাধিক শিক্ষকও পারেননি ৩৩ জনকে পাস করাতে - শিক্ষাবার্তা ডট কম

বৃহস্পতিবার, ২১শে আগস্ট, ২০১৯ ইং, ৭ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

শতাধিক শিক্ষকও পারেননি ৩৩ জনকে পাস করাতে

রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে সাতটি কলেজের শতাধিক শিক্ষক মিলেও পাস করাতে পারেননি ৩৩ শিক্ষার্থীকে। ফলে ওই সাতটি শিক্ষাপ্রতিষ্ঠানের সবাই এবারের এইচএসসি পরীক্ষায় অকৃতকার্য হয়েছেন।

বুধবার এইচএসসির ফল প্রকাশ উপলক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। এদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছে বোর্ড কর্তৃপক্ষ।

শতভাগ ফেল করা কলেজগুলোর মধ্যে নওগাঁর মান্দার চকলি বহুমুখী হাই স্কুল অ্যান্ড কলেজের পরীক্ষার্থী ছিল ১৪ জন। তারা সবাই অকৃতকার্য হয়েছে। চকমান্দা কলেজ থেকে ৯ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে কেউ পাস করেননি। জয়পুরহাট নাইট কলেজের তিন শিক্ষার্থী, রাজশাহীর দুর্গাপুরের দেবীপুর কলেজের তিন শিক্ষার্থী, গণকপাড়া স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থী, সিরাজগঞ্জের চৌগাছা ওমেন্স কলেজের এক শিক্ষার্থী ও জয়পুরহাটের হিসমী আদর্শ কলেজের এক শিক্ষার্থীর কেউ পাস করেননি। এ ছাড়া শতভাগ পাস করা কলেজের সংখ্যা ৩৪টি। ১০ থেকে ৫০ শতাংশ পাস করা কলেজ ৭৫টি। ৫০ থেকে ৯৯ শতাংশ পাস করা কলেজ ৬৪২টি।

রাজশাহী শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আনারুল হক প্রামাণিক বলেন, শতভাগ ফেল করা কলেজগুলো নতুন। তাদের এমপিও নেই। কলেজগুলোর সঙ্গে যোগাযোগ করা হবে। তাদের শোকজ করা হবে। সন্তোষজনক উত্তর না পেলে ব্যবস্থা নেওয়া হবে।সুত্র সমকাল

এই বিভাগের আরও খবরঃ