website page counter সূবর্ণচরে হাসপাতাল ব্যাবস্থাপনা কমিটির সামাজিক জবাবদিহিতা বিষয়ক সভা - শিক্ষাবার্তা ডট কম

শুক্রবার, ৫ই ডিসেম্বর, ২০১৯ ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

সূবর্ণচরে হাসপাতাল ব্যাবস্থাপনা কমিটির সামাজিক জবাবদিহিতা বিষয়ক সভা

জাহাঙ্গীর বাবু।।

নোয়াখালীর সূবর্ণচরে উপজেলা হাসপাতাল ব্যাবস্থাপনা কমিটির সামাজিক জবাবদিহিতা বিষয়ক সভা অনুষ্টিত হয়েছে।

ইউ এস এ আই ডি, মা – মনি মাতৃ ও নবজাতক স্বাস্থ্যসেবা উন্নয়ন প্রকল্পের সহযোগীতায় ১৬-৭-২০১৯,মঙ্গল বার,সূবর্ণ চর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উক্ত সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে সভাতিত্ব করেন, একরামুল করিম চৌধুরী ,মাননীয় সংসদ সদস্য ও সভাপতি হাসপাতাল ব্যাবস্থাপনা কমিটি,সূবর্ণচর।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,এম ডি সালাউদ্দিন, ডেপুটি ডিরেক্টর প্রোগ্রাম ইম্পলিমেন্টেশন,ইউ এস এ আই ডি,এস, মা- মনি মেটারনাল এন্ড নিউ ব্রন কেয়ার স্ট্রেইন্থেনিং প্রজেক্ট,
হেলথ,নিউট্রেশন,এইচ আইভি/এইডস সেকটর।

উপস্থিত ছিলেন,বিভিন্ন সেক্টরের সমন্বয়ে গঠিত কমিটির সদস্য বৃন্দও প্রশাসনিক কর্মকর্তা গন।

জনাব সালাউদ্দিন জানান, হাসপাতালের ব্যবস্থাপনা কমিটি হাসপাতালের সামগ্রিক অগ্রগতি এবং হাসপাতাল কার্যকর ভাবে নিয়মিত একাগ্রতার সহিত সুষ্ঠু,সুন্দর পরিচালানা করার জন্য কমিটি দায়বদ্ধ।
দুর্ভাগ্যবশত বাংলাদেশে হাসপাতাল গুলির বেশিরভাগ ব্যবস্থাপনা কমিটি কাজ করছে না।মা মনি এই হাসপাতালের গতি ফিরিয়ে আনতে,স্বাস্থ্য সেবা জনগনের কাছে পৌছে দিতে কাজ করছে বিভিন্ন জেলায়।তার ধারাবাহিকতায় সূবর্ণ চরের ইউ এইচ সি’র উপজেলা হাসপাতাল ব্যাবস্থাপনা কমিটির সভা অনুষ্টিত হয়েছে।

তিনি আরো জানান মাননীয় সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী নিজেই এই ব্যাবস্থাপনা কমিটির চেয়ারম্যান,এবং স্বাস্থ্য বিষয়ক সংসদীয় কমিটির সদস্য,সভায় হাসপাতালের ব্যাবস্থাপনার উন্নতির লক্ষ্যে তাৎক্ষনিক ভাবে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেন,তিনি দায়িত্বশীলতার সাথে আরো আশ্বাস দেন অচিরেই সূবর্ণচরের হাসপাতালটি নোয়াখালীর সেরা হাসপাতালের হিসাবে পরিচিতি লাভ করবে।

জনাব সালাউদ্দিন আরো জানান,এটি ফলপ্রসূ এবং কার্যকর সভা ছিল। উপস্থিত কমিটির সকল সদস্য খুব শীঘ্রই ইতিবাচক ফলাফল পেতে আশাবাদী।

এই বিভাগের আরও খবরঃ