website page counter আইসিটি সহকারী শিক্ষকদের ১৩৮টি পদ সংরক্ষনের নির্দেশ হাইকোর্টের - শিক্ষাবার্তা ডট কম

বৃহস্পতিবার, ২১শে আগস্ট, ২০১৯ ইং, ৭ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

আইসিটি সহকারী শিক্ষকদের ১৩৮টি পদ সংরক্ষনের নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদক।।

সারাদেশে মাধ্যমিক বিদ্যালয়ের এন.টি.আরসিএ কর্তৃক সুপারিশ প্রাপ্ত ১৩৮ জন আই.সি.টি সহকারী শিক্ষকদের দুইটি আবেদনের পরিপ্রেক্ষিতে মহামান্য হাইকোর্টের মাননীয় বিচারপতি এফ.আর.এম নাজমুল আহসান এবং মাননীয় বিচারপতি কে.এম. কামরুল কাদের এর দ্বৈত বেঞ্চ ৬ মাসের জন্য ১৩৮টি পদ সংরক্ষণের জন্য এ আদেশ প্রদান করেন। রীটকারীদের পক্ষে আবেদন পত্র শুনানী করেন আইনজীবি মোহাম্মদ ছিদ্দিক উল­াহ মিয়া এবং তাকে সহযোগিতা করেন আইনজীবি মোঃ মনিরুল ইসলাম রাহুল এবং আইনজীবি মোঃ সোহরাওয়ার্দী সাদ্দাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডিপুটি এ্যাটর্নী জেনারেল মোঃ আবদুল­াহ আল মাহমুদ বাসার।

আদেশের পর আইনজীবি মোহাম্মদ ছিদ্দিক উল­াহ মিয়া বলেন সারা দেশের বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের ১৩৮ জন শিক্ষক তাদের এন.টি.আরসিএ কর্তৃক প্রাপ্ত নিয়োগের সুপারিশের আলোকে যোগদান পত্র গ্রহণ করার জন্য নির্দেশনা চেয়ে মহামান্য হাইকোর্টে ইতিপূর্বে পৃথক দুইটি রীট পিটিশন দায়ের করেন। উক্ত রীট পিটিশন দুইটির প্রাথমিক শুনানী শেষে বিগত ১৭/০২/২০১৯ইং এবং ২৬/০২/২০১৯ইং তারিখে মহামান্য হইকোর্টের দ্বৈত বেঞ্চ কেন তাদের যোগদান পত্র গ্রহণ করা হবে না মর্মে রুল নিশি জারী করেছিলেন। উক্ত রীট পিটিশন দুইটি শুনানীর জন্য অপেক্ষমান থাকায় এই ১৩৮টি আইসিটি শিক্ষকদের পদগুলো সংরক্ষণের জন্য পৃথক দুইটি আবেদন করিলে মহামান্য হইকোর্ট তা গ্রহণ করেন এবং উক্ত ১৩৮টি পদ ৬ মাসের জন্য সংরক্ষনের নির্দেশনা প্রদান করেন।

আইনজীবি মোহাম্মদ ছিদ্দিক উল­াহ মিয়া আরও বলেন এই আদেশের ফলে ১৩৮টি পদ সংরক্ষিত থাকবে। উক্ত পদগুলোতে আর কাউকে নিয়োগ প্রদানের সুযোগ থাকল না। রীট পিটিশন দুইটির চূড়ান্ত শুনানীর মাধ্যমে বিষয়টি নিষ্পত্তি হবে। তবে এই ১৩৮টি পদ ব্যতিত সারাদেশে আইসিটি সহকারী শিক্ষক হিসাবে নিয়োগ দিতে আইনগত কোন বাধা নেই।

এই বিভাগের আরও খবরঃ