website page counter ফাইনালের মঞ্চে টস জিতে ব্যাটিংয়ে নিউজিল্যান্ড - শিক্ষাবার্তা ডট কম

সোমবার, ২২শে জুলাই, ২০১৯ ইং, ৭ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

ফাইনালের মঞ্চে টস জিতে ব্যাটিংয়ে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক

পর্দা নামতে যাচ্ছে ক্রিকেট বিশ্বকাপের ১২তম আসরের। আজ ফাইনালের মঞ্চে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি নিউজিল্যান্ড। লর্ডসে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। বাংলাদেশ সময় বিকেল ৩টা ৩০ মিনিটে শুরু হওয়ার কথা থাকলেও হালকা মেঘ থাকায় কিছুটা দেরিতে মাঠে নামবে গড়াবে তা। এর আগে এবারের বিশ্বকাপে লিগ পর্বের মোট ৪৫টি ম্যাচ শেষে সেরা চার দল জায়গা করে নেয় সেমিফাইনালে। দলগুলো হলো- ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। সেখান থেকে ফাইনালে ওঠার লড়াইয়ে সেমিফাইনালের ম্যাচ জিতে নেয় ইংল্যান্ড ও নিউজিল্যান্ড।

 

প্রায় দেড় মাস ও ৪৭ ম্যাচের লড়াই শেষে বিশ্বকাপ ক্রিকেট যুদ্ধের শেষ প্রান্তে দাঁড়িয়ে দ্বাদশ আসরটি। ফাইনাল শেষে আজকের দিনটা হবে একেবারেই অন্যরকম। কারণ ফাইনালের দু’দলের কেউই আগে কখনো শিরোপা জয়ের স্বাদ পায়নি। এমনকি ২৩ বছর পর বিশ্বকাপ পেতে যাচ্ছে নতুন চ্যাম্পিয়নকে। এজন্য লর্ডসের মত ফাইনালে মঞ্চে নিজেদের সেরাটা দিতে প্রস্তুতি সেড়েছে ইংল্যান্ড-নিউজিল্যান্ড।

ওয়ানডে ক্রিকেটে এখন পর্যন্ত ৯০টি ম্যাচে মুখোমুখি হয়েছে ইংল্যান্ড-নিউজিল্যান্ড। এর মধ্যে নিউজিল্যান্ড ৪৩টিতে, ইংল্যান্ড ৪১টিতে জয় পায়। ২টি টাই ও ৪টি ম্যাচ পরিত্যক্ত হয়।

ইংল্যান্ড স্কোয়াড:

ইয়ন মরগান (অধিনায়ক), মঈন আলী, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, জস বাটলার, টম কারেন, লিয়াম প্লাংকেট, লিয়াম ডসন, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, জেমস ভিন্স, ক্রিস ওকস ও মার্ক উড।

নিউজিল্যান্ড স্কোয়াড:

কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লানডেল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, লোকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম ল্যাথাম, কলিন মুনরো, জেমস নিশাম, হেনরি নিকোলস, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি ও রস টেইলর।

এই বিভাগের আরও খবরঃ