website page counter প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল আগস্টের দ্বিতীয় সপ্তাহে - শিক্ষাবার্তা ডট কম

সোমবার, ২২শে জুলাই, ২০১৯ ইং, ৭ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল আগস্টের দ্বিতীয় সপ্তাহে

নিজস্ব প্রতিবেদক :

আগস্টের মাঝামাঝিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের প্রথম ধাপের লিখিত পরীক্ষার ফল প্রকাশের প্রস্তুতি শুরু করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)। চারটি ধাপে এ ফলাফল প্রকাশ করা হবে।

রোববার ডিপিইর মহাপরিচালক ড. এ এফ এম মঞ্জুর কাদির বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশের কাজ শুরু হয়েছে। চারটি ধাপে এ ফল প্রকাশ করা হবে। প্রথম ধাপের ফল আগস্টের মাঝামাঝিতে প্রকাশের প্রস্তুতি নেয়া হচ্ছে।

সপ্তাহ ব্যবধানে চারটি ধাপে ৬১ জেলার ফল প্রকাশ করা হবে। লিখিত পরীক্ষার ফল প্রকাশ হওয়া জেলাগুলোতে পরবর্তী এক সপ্তাহ পর মৌখিক পরীক্ষা।

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার প্রথম ধাপ ২৪ মে, দ্বিতীয় ধাপ ৩১ মে, তৃতীয় ধাপ ২১ জুন এবং চতুর্থ ধাপের পরীক্ষা ২৮ জুন অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, গত বছরের ৩০ জুলাই সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। গত ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত অনলাইনে আবেদন কার্যক্রম শেষ হয়। ১২ হাজার আসনের বিপরীতে সারাদেশে থেকে ২৪ লাখ ৫ জন প্রার্থী আবেদন করেন। সে হিসাবে প্রতি আসনে প্রায় ২০০ প্রার্থী লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন।

এই বিভাগের আরও খবরঃ