website page counter ধর্ষণ-খুনের প্রতিবাদে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন - শিক্ষাবার্তা ডট কম

বুধবার, ১৭ই জুলাই, ২০১৯ ইং, ২রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

ধর্ষণ-খুনের প্রতিবাদে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

সারা দেশে সাম্প্রতিক সময়ে সংঘটিত ধর্ষণ ও খুনের প্রতিবাদে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলায় মানববন্ধন করেছে হাজির হাট উপকূল সরকারি ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সকাল ১১টার দিকে কলেজটির সামনের সড়কে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, সাম্প্র‌তিক সম‌য়ে ধর্ষণের ঘটনা আশঙ্কাজনকভাবে বেড়েছে । এই অমানুষদের কালো থাবা থেকে বৃদ্ধা ও শিশুরাও রক্ষা পাচ্ছে না। ধর্ষণের মত জঘন্য অপরাধ যারা করছে তাদেরকে শাস্তি হিসেবে মৃত্যুদণ্ড দিতে হবে। তাহলে হয়তো এই ধরনের ঘটনা কমতে পারে।

তারা আরও বলেন, এই নরপিশাচরা নিজেদের অপরাধ ঢাকতে ভিকটিমকে হত্যা করতেও পিছপা হচ্ছে না। বিচারহীনতা ও ক্ষমতার অপপ্রয়োগ আজকের অবস্থার মূল কারণ।

বক্তারা জানান, প্রতিবছর প্রায় ১ হাজারেও বেশি নারী ও শিশু ধর্ষণের শিকার হচ্ছে। যেসব শিশু ধর্ষণের শিকার হচ্ছে তাদের বেশিরভাগের বয়স ৭ বছরের কম। ধর্ষণের পর তাদেরকে নিমর্মভাবে হত্যা করা হয়।

মানববন্ধন থেকে ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড কার্যকরের জোরালো দাবি জানানো হয়।

কর্মসূচিতে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. লোকমান হোসেন, প্রফেসর জামাল উদ্দিন তালুকদার, প্রফেসর রফিক।শিক্ষার্থীদের মধ্যে মহিবুল ইসলাম রিফাত, নিখিল, তুষার, মেহেদী হাসান, দাউদ, আবদুল মান্নান, প্রাতি সরকার, সুপ্তি, জিহাদ আল শামস প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবরঃ