website page counter কলারোয়ায় স্কুল শিক্ষকের বেতন কর্তন! - শিক্ষাবার্তা ডট কম

সোমবার, ৯ই ডিসেম্বর, ২০১৯ ইং, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

কলারোয়ায় স্কুল শিক্ষকের বেতন কর্তন!

কামরুল হাসান, কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি:  কলারোয়া উপজেলার দেয়াড়া হাইস্কুলে বিনা আবেদনে ছুটিতে থাকার অপরাধে ৪ জন শিক্ষকের জুলাই মাসের ১ দিনের বেতন কর্তন করা  হয়েছে।
বৃহস্পতিবার উপজেলার দেয়াড়া মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি জেলা পরিষদ সদস্য গাজী মতিয়ার রহমান হঠাৎ স্কুলে পরিদর্শনে গেলে তিনি শিক্ষক হাজিরা খাতা দেখেন ১ জন কর্মচারীসহ ৫ জন শিক্ষকের নৈমিত্তিক ছুটি। তবে ছুটির আবেদন না পাওয়ায় স্কুলের পরিচালনা কমিটির সভাপতি তাৎক্ষণিক কমিটির সদস্যদের ডেকে এনে রেজুলেশনের মাধ্যমে দুই শিক্ষকের ১ দিনের বেতন কর্তন করার সিদ্ধান্ত দেন।
এসকল শিক্ষকরা হলেন- সহকারী শিক্ষক নাজমুল হক, কম্পিউটার শিক্ষক গোলাম রসুল, ল্যাব-পিয়ন জহিরুল ইসলাম। স্কুলের  প্রধান শিক্ষক দেবেন্দ্রনাথ জানান, আমার কাছে ফোন করে ছুটি চাইলে করার কিছু থাকেনা। যেহেতু আমার অবসরের দিন ঘনিয়ে আসছে। আগামী অক্টোবর ২০১৯ এ আমি অবসরে যাচ্ছি সেকারণে বেশি কঠোর হতে পারিনা।
বিশেষ করে স্কুলের কম্পিউটার শিক্ষক গোলাম রসুল সাহেব বিভিন্ন দাওয়াত, রান্না-বান্না ও দূর সম্পর্কের আত্নীয়ের মিলাদ শুনা মাত্রই তিনি ছুটি নেন। তবে চেষ্টা করেও  এ বিষয়ে অভিযুক্ত শিক্ষকদের মতামত নেয়া সম্ভব হয়নি। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল হামিদ দেশের বাইরে থাকায় এ ব্যাপারে তার মন্তব্য নেয়া যায়নি।
শিক্ষকদের বেতন কর্তনের ঘটনায় কলারোয়ার শিক্ষকদের মধ্যে নানামুখি প্রতিক্রিয়ার খবর পাওয়া যাচ্ছে।

এই বিভাগের আরও খবরঃ