website page counter শিক্ষকদের কঠোর হুঁশিয়ারি দিলেন শিক্ষা উপমন্ত্রী - শিক্ষাবার্তা ডট কম

বুধবার, ১৮ই সেপ্টেম্বর, ২০১৯ ইং, ৩রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

শিক্ষকদের কঠোর হুঁশিয়ারি দিলেন শিক্ষা উপমন্ত্রী

কোনো শিক্ষক শিক্ষা প্রতিষ্ঠানে যৌন হয়রানি করলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে হুঁশিয়ারি দিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

শনিবার বিকেলে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান এবং শিক্ষা সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শিক্ষার গুণগত মানোন্নয়নে শিক্ষক, পরিচালনা পরিষদ ও শিক্ষার সঙ্গে জড়িত সংশ্লিষ্টদের এগিয়ে আসার আহবান জানান শিক্ষা উপমন্ত্রী।

তিনি বলেন, শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে সরকার জাতীয় শিক্ষানীতি বাস্তবায়নে কাজ করছে। আমাদের শিক্ষার মূল লক্ষ্য হলো নতুন প্রজন্মকে আধুনিক বাংলাদেশের নির্মাতা হিসেবে গড়ে তোলা। গতানুগতিক সাধারণ শিক্ষা দিয়ে এ লক্ষ্য অর্জন সম্ভব নয়, প্রয়োজন প্রযুক্তিনির্ভর কারিগরি শিক্ষা।

তিনি আরো বলেন, শিক্ষাখাতের অনেক উন্নতি হয়েছে। এখাতে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অবকাঠামোগত নির্মাণ করে যাচ্ছে সরকার। সরকার মাদক ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে।

স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ইশরাত জাহানের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মাঈনউদ্দীন হাসান এবং খুলনা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের পরিচালক প্রফেসর শেখ হারুনার রশীদ। এছাড়া সভায় খুলনার বিভিন্ন স্কুল-কলেজ, মাদ্রাসার প্রধান, পরিচালনা পরিষদের সভাপতি ও সদস্যরা অংশ নেন।

এই বিভাগের আরও খবরঃ