website page counter প্রত্যেক উপজেলায় হবে বিকেএসপির শাখা: ক্রীড়া প্রতিমন্ত্রী - শিক্ষাবার্তা ডট কম

সোমবার, ২১শে অক্টোবর, ২০১৯ ইং, ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

প্রত্যেক উপজেলায় হবে বিকেএসপির শাখা: ক্রীড়া প্রতিমন্ত্রী

দেশের প্রতিটি উপজেলায় বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) শাখা প্রতিষ্ঠার পরিকল্পনা করেছে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। রোববার সংসদে জাতীয় পার্টির মুজিবুল হকের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল সংসদে জানান, বর্তমানে ঢাকা জেলার সাভারে বিকেএসপির প্রধান কার্যালয়সহ খুলনা, সিলেট, চট্টগ্রাম ও বরিশাল বিভাগীয় সদরে আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র রয়েছে। এছাড়া রংপুর বিভাগের বিকেএসপির আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রটি দিনাজপুর জেলা সদরে প্রতিষ্ঠা করা হয়েছে।

প্রতিমন্ত্রী জানান, রাজশাহী বিভাগে বিকেএসপির আঞ্চলিক প্রশিক্ষণ কন্দ্রে প্রতিষ্ঠা করতে ইতোমধ্যে একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। এছাড়া কক্সবাজারের রামুতে বিকেএসপির একটি আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র প্রতিষ্ঠার কাজ চলমান রয়েছে।

জাহিদ আহসান রাসেল সরকারি দলের নিজাম উদ্দিন জলিল জনের অপর এক প্রশ্নের জবাবে জানান, বেকারত্ব দূরিকরণ ও যুবসমাজকে দক্ষ জনশক্তিতে রূপান্তর করতে সরকার যুবউন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ প্রদানসহ বিভিন্ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করছে।

এই বিভাগের আরও খবরঃ