website page counter হোমনায় ২৪ ঘন্টায় প্রতিষ্ঠিত বিদ্যালয়ে যাতায়াতের জন্য রাস্তার সংস্কার করলেন ইউএনও – শিক্ষাবার্তা

22 March 2019,

হোমনায় ২৪ ঘন্টায় প্রতিষ্ঠিত বিদ্যালয়ে যাতায়াতের জন্য রাস্তার সংস্কার করলেন ইউএনও

হাসান ভূঁইয়া, কুমিল্লা জেলা প্রতিনিধি।।

কুমিল্লার হোমনা উপজেলার ৭ নং ভাষানিয়া ইউনিয়নের অন্তর্গত তাতুয়াকান্দি গ্রামে, ২৪ ঘন্টা সময়ের মধ্যে স্থাপিত তাতুয়া কান্দি বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ে যাতায়ত ও শিক্ষা কার্যক্রম সুন্দর ভাবে পরিচালনার জন্য, প্রায় এক কিলোমিটার রাস্তা পুনঃনির্মাণের শুভ উদ্ভোধন করেন হোমনা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও জনাব অাজগর আলী।

তাতুয়াকান্দি যোগাযোগের ক্ষেত্রে অন্যান্য এলাকার তুলনায় একেবারে পিছিয়ে পড়া একটি গ্রাম। যাতায়াতের নেই ভালো পাকা কিংবা মাটির কাঁচা রাস্তা।
গ্রাম থেকে বেরিয়ে কোথাও যাওয়া কিংবা আসার জন্য যে রাস্তা আছে, তাও ভাঙা-চোড়া,সরু পায়ে হেঁটে যাওয়ার পথ।
তাতুয়াকান্দি গ্রামের ৫০০ মানুষ সহ আশে পাশের গ্রামের আরো ৫০০ মানুষসহ প্রায় ১০০০(একহাজার) মানুষের জন্য ছিলনা কোন প্রাথমিক বিদ্যালয়।

ফলে গ্রাম থেকে প্রায় দুই কিলোমিটার দুরে ডহরগোপ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে যেতে হয়েছে,খাল-বিল পেরিয়ে ভাঙ্গা-চোরা রাস্তা দিয়ে পায়ে হেঁটে। বর্ষা মৌশুমে যা একমাত্র উপায় ছিলো নৌকার যাতায়াত করা।
কোন একজন সংবাদকর্মী তার সংবাদ মাধ্যমে এই গ্রামের মানুষের অবর্ণনীয় সমস্যার কথা তুলে ধরেন।

সংবাদটি দৃষ্টিগোচর হয় কুমিল্লার জেলার সুযোগ্য জেলা প্রশাসক জনাব মো. আবুল ফজল মীর’র। সঙ্গে সঙ্গে তিনি ওই গ্রামে বিদ্যালয় প্রতিষ্ঠার উদ্যোগ নেন। এবং হোমনা উপজেলা নির্বাহী কর্মকর্তা আজগর অালী’র নিকট থেকে বিস্তারিত তথ্যে নিশ্চিত হয়ে ২৪ ঘন্টার মধ্যে টিন, কাঠ দিয়ে বিদ্যালয় স্থাপনের সিদ্ধান্ত জানিয়ে দেন।

ইউএনও তাৎক্ষণিক স্থানীয় চেয়ারম্যান সহ অন্য জনপ্রতিনিধি ও সাধারন জনগনের সহযোগিতায়। নিজ তত্বধানে মাত্র ২৪ ঘন্টায় ৫ কক্ষ বিশিষ্ঠ বিদ্যালয় নির্মাণ, ও ৫ জন শিক্ষক এবং ৬০ জন শিক্ষার্থী গ্রহনের মাধ্যমে পূর্নাঙ্গ কাজ শেষ করেন। পরদিন অর্থাৎ ৬ মার্চ বুধবার বিকালের মধ্যে জেলা প্রশাসক তাতুয়াকান্দি বেসরকারী প্রাথমিক বিদ্যালয়টি উদ্ভোধন করে। ডিজিটাল বাংলাদেশ বির্নিমাণের যাত্রায় নতুনত্ব যোগ করেন।

গতকাল ১৩ ই মার্চ ২০১৯ ইউএনও আজগর আলী বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের উপস্থিতি গ্রহন ও বিভিন্ন ক্লাসে ঘুরে পাঠ্য বই থেকে জ্ঞান দান করার মধ্য দিয়ে, শিক্ষা কার্যক্রম উদ্ভোধন করেন। এ সময় তিনি বসার জন্য ৫০ জোরা বেঞ্চ দ্রুত প্রদানের প্রতিশ্রুতি দেন।
এর অাগে তাতুয়াকান্দি গ্রামে যাতায়াতের ভাঙা-চোঁড়া প্রায় ১ কিলোমিটার কাঁচা রাস্তার পুনঃনির্মাণের কাজ উদ্ভোধন করেন নিজ হাতে মাটি কেটে।

এসময় স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.কামরুল ইসলাম সহ উপস্থিত ছিলেন বিভিন্ন পর্যায়ের জন-প্রতিনিধি,সাংবাদিক,শিক্ষক,শিক্ষার্থী সহ এলাকাবাসী সকলেই উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর