website page counter স্কুল কলেজের বিল উত্তোলিত হলেও মাদ্রাসার বিল ছাড় না হওয়ায় হতাশায় মাদ্রাসা শিক্ষকরা, কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ – শিক্ষাবার্তা

22 March 2019,

স্কুল কলেজের বিল উত্তোলিত হলেও মাদ্রাসার বিল ছাড় না হওয়ায় হতাশায় মাদ্রাসা শিক্ষকরা, কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ

মোঃ মোজাহিদুর রহমান।।

আজ ১৩ মার্চ। মাসের প্রায় অর্ধেক। এখনও পর্যন্ত মাদ্রাসার এমপিও ভুক্ত শিক্ষক কর্মচারীদের বিল ছাড় না হওয়ায় হতাশায় ভুগছেন দেশের সকল মাদ্রাসা শিক্ষক কর্মচারী। একই দেশে শিক্ষকদের সাথে ভিন্ন আচরন। মার্চের ১০তারিখ স্কুল কলেজের শিক্ষক কর্মচারী ফেব্রুয়ারী মাসের বেতন উত্তোলন করেছেন। কারিগরী শিক্ষক কর্মচারী উত্তোলন করবেন আজ বা কাল। একই দেশে এমপিওভুক্ত শিক্ষক কর্মচারীদের বেতন ভিন্ন তারিখে উত্তোলন করা হয়। অন্য মাসে দু একদিন আগে পরে হলেও ফেব্রুয়ারী বেতনের বেলায় দেখা যায় স্কুল কলেজ কারিগরী শিক্ষকদের বেতন উত্তোলন করা হলেও মাদ্রাসার বিল এখনও পর্যন্ত ছাড় হয়নি।

এদিকে দেশের বিভিন্ন প্রান্ত থেকে মাদ্রাসার শিক্ষকরা ফোনে আমাদের প্রতিবেদকের কাছে মাদ্রাসা বিলের খবর জানতে চেয়েছেন। সামান্য বেতনে চাকরী করা শিক্ষক কর্মচারী এখনও পর্যন্ত বেতন না পাওয়ায় পরিবর পরিজন নিয়ে হতাশার মধ্যে দিন কাটাচ্ছেন।

এমতাবস্থায় মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ, কবে নাগাদ মাদ্রাসা শিক্ষকরা ফেব্রুয়ারী মাসের বিল উত্তোলন করতে পারবেন তার আশু পদক্ষেপ গ্রহন করলে দেশের এমপিও ভুক্ত মাদ্রাসার লক্ষাধিক শিক্ষক কর্মচারী কৃতার্থ হবে। একই সাথে ভবিষ্যতে  স্কুল/মাদ্রাসা/কলেজ/কারিগরী সকল অধিদপ্তরের বিল যেন শিক্ষক কর্মচারী একই সাথে উত্তোলন করতে পারে সে ব্যবস্থা গ্রহনের জোর দাবী জানাচ্ছে মাদ্রাসার সকল শিক্ষক কর্মচারী।

এই বিভাগের আরও খবর