website page counter যে কারণে বন্ধ হতে পারে হোয়াটসঅ্যাপ – শিক্ষাবার্তা

22 March 2019,

যে কারণে বন্ধ হতে পারে হোয়াটসঅ্যাপ

হোয়াটসঅ্যাপ স্বীকৃত মূল অ্যাপ্লিকেশন ব্যবহার না করলে বন্ধ হয়ে যেতে পারে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট। সম্প্রতি হোয়াটসঅ্যাপের একটি বিজ্ঞপ্তিতে এমন সতর্কবার্তা দেয়া হয়েছে।

এখানে জানানো হয়েছে, যে সকল ব্যবহারকারী হোয়াটসঅ্যাপের মূল বা স্বীকৃত ভার্সনটি ব্যবহার না করে বিভিন্ন থার্ড পার্টি অ্যাপ্লিকেশনের মাধ্যমে হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। আর তারা যদি অফিশিয়াল হোয়াটসঅ্যাপ ভার্সান ডাউনলোড না করেন, তা হলে সারা জীবনের জন্য ব্লক করা হতে পারে তাদের অ্যাকাউন্ট।

যার প্রধান কারণ বেশ কিছু ব্যবহারকারী জিবি হোয়াটসঅ্যাপ বা হোয়াটসঅ্যাপ প্লাস নামের অ্যাপ্লিকেশন ব্যবহার করে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চালিয়ে যাচ্ছেন। কিন্তু এতে ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্য চুরি যাওয়ার সম্ভাবনা থাকে। তাই ব্যবহারকারীদের সুরক্ষা নিশ্চিত করতেই হোয়াটসঅ্যাপ এই সিদ্ধান্ত নিচ্ছে বলে জানা গিয়েছে।

যারা এই ক্লোন অ্যাপগুলোর মাধ্যমে হোয়াটসঅ্যাপ ব্যবহার করছেন, তাদের অফিসিয়াল হোয়াটসঅ্যাপ ইনস্টল করে ব্যবহার করার সুযোগ দেয়া হবে। কিন্তু এরপরেও যদি তারা ক্লোন অ্যাপগুলোর মাধ্যমেই হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে থাকেন, তাহলে সেই সব ব্যবহারকারীকে ব্লক করা হতে পারে।

এই বিভাগের আরও খবর