website page counter বাড়তি ফি আদায়ের দায়ে ৭ দিনের কারাদণ্ড অধ্যক্ষের – শিক্ষাবার্তা

22 March 2019,

বাড়তি ফি আদায়ের দায়ে ৭ দিনের কারাদণ্ড অধ্যক্ষের

অবৈধভাবে পরীক্ষায় অতিরিক্ত ফি আদায়ের অভিযোগে শহরের হাজী আহম্মদ আলী মাদ্রাসার অধ্যক্ষ সামছুল আলমকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার এক পরীক্ষার্থীর কাছ থেকে টাকা আদায়ের সময় হাতেনাতে আটক হওয়ার পর তাকে এ কারাদণ্ড প্রদান করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের পেশকার আ. সাত্তার জানান, শনিবার সকালে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমানের নেতৃত্বে পুলিশ ওই মাদ্রাসায় অভিযান চালায়। এ সময় কামিল পরীক্ষার টিউটোরিয়াল ও ভাইভা পরীক্ষার জন্য আ. আলীম নামে কামিল পরীক্ষার্থীর নিকট থেকে ৬০০ টাকা অতিরিক্ত আদায় করার সময় হাতেনাতে অধ্যক্ষ সামছুল আলমকে আটক করা হয়। উক্ত পরীক্ষায় ৫০০ জন পরীক্ষার্থীর কাছ থেকে ৬০০ টাকা করে সর্বমোট ৩ লক্ষ টাকা অতিরিক্ত আদায়ের টার্গেট নেয়া হয়।

কামিল পরীক্ষার ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার নামে অতিরিক্ত টাকা আদায়ের কোনো সুযোগ নেই। অথচ ওই মাদ্রাসার অধ্যক্ষ দীর্ঘদিন ধরে বিভিন্ন পরীক্ষায় অতিরিক্ত ফি আদায় করে আসছিলেন। এ অভিযোগ প্রমাণিত হওয়ায় সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান দুপুরের দিকে এ রায় দেন। এ সময় সদর থানার এএসআই মাসুমসহ ভ্রাম্যমাণ আদালাতের অনান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শিক্ষা বার্তা -আ.আ.হ/মৃধা 

 

এই বিভাগের আরও খবর