website page counter ঢাবি পিডিএফ ২০১৯’র নতুন কমিটি গঠন – শিক্ষাবার্তা

শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬

ঢাবি পিডিএফ ২০১৯’র নতুন কমিটি গঠন

ঢাকা বিশ্ববিদ্যালরয়ের (ঢাবি) ম্যানেজমেন্ট বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী শ্রী অনুপ কুমার সরকারকে সভাপতি এবং সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের মাস্টার্সের শিক্ষার্থী মনির হোসেনকে সাধারণ সম্পাদক করে ২০১৯ সেশনের জন্য “ফিজিক্যালি চ্যালেঞ্জেড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন” (পিডিএফ), ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার কমিটি গঠন করা হয়েছে।

প্রতিবন্ধী ও অপ্রতিবন্ধী শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত ৩৩ সদস্য বিশিষ্ট এ নতুন কমিটির অন্যান্য দায়িত্বে রয়েছেন- সহ-সভাপতি বাদল হাজং, মালিহা মিজান ও চিবল সাংমা, যুগ্ন সাধারণ সম্পাদক- আফসানা ইসলাম ও ফারিয়া ফারজানা, সাংগঠনিক সম্পাদক- মোঃ ওমর ফারুক, অর্থ সম্পাদক–আব্দুল্লাহ আল মাহমুদ, অফিস সম্পাদক-আবুল রায়হান, মানব সম্পদ উন্নয়ন সম্পাদক- আল-ইমরান, যোগাযোগ সম্পাদক- খাদিজা মুন্নি, ছাত্র কল্যাণ সম্পাদক- শুহরাহ মুবাশশিরা, ভলান্টিয়ার ম্যানেজম্যান্ট- মোঃ মেরাজ, ইভেন্ট ম্যানেজম্যান্ট- স্বদেশ মণ্ডল, গবেষণা ও উন্নয়ন- বৈশালী মজুমদার, লজিস্টিকস সম্পাদক- রাজু আহমেদ, পলিসি এডভোকেসি- নাইম মোল্লাহ, কর্পোরেট নেটওয়ার্ক – ঐশী মুজতবা, সাংস্কৃতিক সম্পাদক- আশিকুর রহমান এবং সাহিত্য ও প্রকাশনা সম্পাদক পদে শান্ত স্টানলি ডাঙ্কু, প্রেস- শরীয়ত উল্লাহ এবং আইটি সম্পাদক- সাইফুল ইসলাম গালিব। এছাড়াও ৫ জন নির্বাহী সদস্য উক্ত কমিটিতে রয়েছেন।

উল্লেখ্য, পিডিএফ ২০০৮ সালে প্রতিষ্ঠার পর থেকে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে প্রতিবন্ধী ছাত্রছাত্রীদের সার্বিক উন্নয়নে ভূমিকা পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় পিডিএফ ঢাকা বিশ্ববিদ্যালয়কে একটি প্রবেশগম্য ও প্রতিবন্ধি-বান্ধব ক্যাম্পাস গড়তে একদল পরিশ্রমী সেচ্ছাসেবক নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

এই বিভাগের আরও খবর