অধিকার ও সত্যের পক্ষে

শিশুর সহিংসতা বন্ধে বেরোবিতে মতবিনিময়

 নিজস্ব প্রতিবেদক ॥

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) শিশুর সহিংসতা বন্ধে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বেলা সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-৩ এ যৌথভাবে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ও বেসরকারী সংস্থা ওয়ার্ল্ড ভিশন এই সভার আয়োজন করে।

শিশুর প্রতি শারীরিক সহিংসতা বন্ধে সামাজিক জাগরণে ভূমিকা পালনে আগ্রহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ১০০ জন শিক্ষার্থীদের সাথে করণীয় বিষয়ের আলোকে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় শিক্ষার্থীদের কয়েকটি গ্রুপের মধ্য থেকে ভিন্ন ভিন্ন আইডিয়া ভিত্তিক মতামত উপস্থাপন করা হয় ।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ রংপুরের এরিয়া প্রোগ্রাম ক্লাস্টার ম্যানেজার স্টিফেন হালদার রুভেন-এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মুস্তাফা কামাল।

অন্যান্যদের মাঝে জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের প্রশাসক প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট তাবিউর রহমান প্রধান, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মোঃ নজরুল ইসলাম, পিএস টু ভিসি মো: আমিনুর রহমান, ওয়ার্ল্ড ভিশন ইন্টান্যাশনালের রিজিওনাল এডভোকেসি এবং এনগেইজমেন্ট ম্যানেজার ক্যাথিরিন রোজি, সস্থাটির রিজিওনাল এডভোকেসি এবং এনগেইজমেন্ট এশিয়া প্যাসিফিক ডাইরেক্টর দিপেস পল ঠাকুর, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের এডভোকেসি এবং জাস্টিস ফর চিলড্রেন ডেপুটি ডাইরেক্টর সাবিরা সুলতানা নুপুরসহ সংস্থাটির অন্যান্য কর্মকর্তাবৃন্দ। মতবিনিময় সভার আগে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সভা কক্ষে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মুস্তাফা কামাল-এর সভাপতিত্বে সংস্থাটির প্রতিনিধিবর্গের এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

উল্লেখ্য, সংস্থাটির আগের গত ২০ সেপ্টেম্বর, ২০১৮ তারিখে বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত এক কর্মশালায় শিশুর প্রতি শারীরিক সহিংসতা বন্ধে সামাজিক জাগরণে ভ‚মিকা পালনে আগ্রহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ থেকে ১০০জন শিক্ষার্থীকে প্রশিক্ষণ দেয়।

শিক্ষা বার্তা-আ.আ.হ/মৃধা

একই ধরনের আরও সংবাদ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.