অধিকার ও সত্যের পক্ষে

শিক্ষাবার্তা ডট কম পত্রিকার প্রধান সম্পাদকের জন্মদিন আজ

 শিক্ষাবার্তা ডেস্ক ||

আজ ১০ ই জানুয়ারি। বিশেষ কোনো দিন নয়। তবে একজনের জন্য দিনটি বিশেষ। তিনি এ এইচ এম সায়েদুজ্জামান, একজন স্বপ্নদ্রষ্টা। তিনি স্বপ্ন দেখেন, স্বপ্ন দেখান এবং সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিতে অদম্য চেষ্টা করেন। প্রচণ্ড আশাবাদী এক মানুষ। তাঁর জীবন-অভিধানে হতাশা শব্দটি নেই। পেশা তাঁর শিক্ষকতা হলেও নেশা লেখালেখি। সাংবাদিকতা ও লেখালেখি- উভয় ক্ষেত্রেই তিনি সমান খ্যাতি অর্জন করেছেন।

আমাদের সমাজে অনেক ভালো মানুষ রয়েছেন। তারা নিজ চেষ্টায় দেশ এবং দেশের মানুষের কল্যাণে কাজ করে থাকেন। সর্বদা শুধু নিজের জন্য নয় তারা সমাজের অন্যের ভালোর জন্যও কাজ করেন। তাদের চিন্তা-চেতনায় থাকে সবসময় মানুষের উন্নয়ন। সারাটা জীবন কাটিয়ে দেন মানুষের কল্যাণে।

সেই সকল মানুষকে আমরা আলোকিত মানুষ হিসেবেও আখ্যায়িত করে থাকি। সেই আলোকিত মানুষ আমাদের সমাজে খুব বেশি যে রয়েছেন তা কিন্তু নয়। হাতেগোনা যে কয়জন রয়েছেন, তাদের মধ্যে অন্যতম একজন হচ্ছেন দেশের শিক্ষাবিষয়ক প্রিয় পত্রিকা শিক্ষাবার্তা ডট কম এর প্রধান সম্পাদক এ এইচ এম সায়েদুজ্জামান

আজ তাঁর জন্মদিন। এই দিনেই তিনি এসেছিলেন তাঁর ও তাঁর পারিপার্শ্বিকতাকে আলোকিত করতে। আলোকিত করেছেন, করছেন এবং করবেন। তিনি কাজ করেন একমাত্র মনের ইচ্ছা, শক্তি, সামর্থ্য এবং নিজ দায়বদ্ধতায় থেকে। তাঁর জন্মদিনে তাঁর প্রতি রইল ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন ।

জন্মদিনের পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, ‘জন্মদিনটা স্পেশাল হলেও এই দিন নিয়ে স্পেশাল কোন পরিকল্পনা নেই। অন্যান্য দিনের মত আজও অফিসে সময় দিবো। একজন সাংবাদিক হিসেবে মানুষকে সংবাদ জানানো আমাদের দায়িত্ব। তাই আজও মানুষের মাঝে সংবাদ পৌঁছে দেওয়ার দায়িত্বটা থাকবে।’

একই ধরনের আরও সংবাদ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.