অধিকার ও সত্যের পক্ষে

কলেজছাত্রী মুক্তার ঘাতক গ্রেফতার

 নিজস্ব প্রতিবেদক ॥

ঝালকাঠির কলেজছাত্রী মুক্তা সোহাগ আলীর বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করেছিল। এ কারণে মুক্তাকে হত্যা করা হয়। ঘাতক সোহাগ আলীকে গ্রেফতার করেছে পুলিশ (২১)।

বেনজির জাহান মুক্তা ঝালকাঠি সরকারি মহিলা কলেজের ছাত্রী ছিল। ঘটনার দিন ৪ জানুয়ারি মুক্তার গলায় চাকু দিয়ে আঘাত করে তার শ্বাসনালী কেটে হত্যা করে সোহাগ।হত্যার পর চাকুটি সুগন্ধা নদীর মাঝখানে ফেলে দেয় সে। তাই চাকুটি উদ্ধারের চেষ্টা করেও পাওয়া যায়নি।

কলেজছাত্রী মুক্তা হত্যা মামলার একমাত্র আসামি সোহাগ আলী মুক্তাকে হত্যার ঘটনাটি এভাবেই পুলিশের কাছে স্বীকার করেছে। গত ৭ জানুয়ারি পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার আনিপাড়া গ্রাম থেকে এই হত্যা মামলার আসামি সোহাগকে পুলিশ গ্রেফতার করতে সক্ষম হয়। হত্যাকাণ্ডের ৭২ ঘন্টার মধ্যে পুলিশ অভিযান চালিয়ে ঘাতক সোহাগকে গ্রেফতার করে। শুক্রবার ঝালকাঠি জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সকাল সাড়ে ১০টায় এক প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গির আলম সাংবাদিকদের কাছে এই তথ্য জানান।

ব্রিফিংকালে অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গির আলম মুক্তার পরিবার, ঘাতক সোহাগের বন্ধু আরমান এবং আধুনিক প্রযুক্তির সহায়তায় প্রাপ্ত তথ্যের ভিত্তিতে জানান, ‘এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। আরমান ঢাকায় একটি পলিথিন কারখানার শ্রমিক এবং অশিক্ষিত। তার বিয়ের প্রস্তাব প্রত্যাখান করে মুক্তা অন্যত্র বিয়ে করে। সর্বশেষ গত ৪ ফেব্রুয়ারি মুক্তার বাড়ির কাছে বটতলা নামক স্থানে সোহাগ মুক্তাকে হত্যা করে। এরপর ঝালকাঠি থেকে বরগুনার আমতলিতে যায়। সেখান থেকে ঢাকায় যায়। ঢাকা থেকে চাঁদপুর যায়। সেখানে সোহাগকে গতকাল ৭ ফেব্রুয়ারি বিকেল সাড়ে ৫ টায় নিলগঞ্জ ইউনিয়নের আনিপাড়া গ্রাম থেকে পুলিশ গ্রেফতার করে।

এই মামলার তদন্তকারী অফিসার নলছিটি থানার এসআই আব্দুল হালিম তালুকদার ও এএসআই হুমায়ুন কবিরের নেতৃত্বে পুলিশ অভিযান চালিয়ে সোহাগকে গ্রেফতার করে। সোহাগ পটুয়াখালী কলাপাড়া উপজেলার মাস্তাপাড়া গ্রামের সোবাহান মিরার ছেলে।

কলেজছাত্রী মুক্তা হত্যা বিষয়ে তার বোন সিফাত জাহান মনি বলেন, ‘আমার বোন চাপা স্বভাবের ছিল। সে কোনো সময় কারো সঙ্গে কোনো বিষয়ে কিছু বলতো না। খুনি সোহাগ ধরা পারায় সে আমার বোনকে খারাপ উল্লেখ করলেও হত্যা করতে পারে না। নিজেকে বাঁচানোর জন্য সোহাগ এখন অনেক কথাই বলবে। আমরা ওর ফাঁসি চাই।’

শিক্ষা বার্তা-আ.আ.হ/মৃধা

একই ধরনের আরও সংবাদ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.