অধিকার ও সত্যের পক্ষে

শিক্ষকদের সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে সতর্কতা জারি

 নিউজ ডেস্কঃ

প্রাথমিক শিক্ষকদের ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রাথমিক শিক্ষা নিয়ে অপপ্রচার ও বিভ্রান্তিমূলক স্ট্যাটাস বা মন্তব্য দেওয়া ও শেয়ার করা থেকে বিরত থাকার জন্য একটি নির্দেশনা জারি করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

সম্প্রতি ফেসবুকসহ বিভিন্ন সামাজিক মাধ্যমে প্রাথমিক শিক্ষকদের অনেক মন্তব্য বা সমালোচনা দেখা গেছে, যা সরকারি নীতিতে খাপ খায় না বলে তাদেরকে সতর্ক করে ওই নির্দেশনাটি জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রাথমিক শিক্ষা সংক্রান্ত বিষয়ে নেতিবাচক মন্তব্য ও অপপ্রচারমূলক স্ট্যাটাস/মন্তব্য দেওয়া হচ্ছে এবং শেয়ার করা হচ্ছে, যা প্রাথমিক শিক্ষা তথা সরকারের সিদ্ধান্তের ব্যাপারে বিভ্রান্তি তৈরি হতে পারে। এ ধরনের কার্যক্রম কোনক্রমেই গ্রহণযোগ্য নয়। যা “সরকারি প্রতিষ্ঠানে সামাজিক মাধ্যম ব্যবহার সংক্রান্ত নির্দেশিকা ২০১৬” এর পরিপন্থী। তাই ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রাথমিক শিক্ষা তথা সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে কোনো ধরনের অপপ্রচার ও বিভ্রান্তিমূলক স্ট্যাটাস/মন্তব্য দেওয়া ও শেয়ার করা থেকে বিরত থাকার জন্য সব শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীর প্রতি দৃষ্টি আকর্ষণ করা যাচ্ছে।

একই ধরনের আরও সংবাদ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.