অধিকার ও সত্যের পক্ষে

যে প্রতিষ্ঠানের শিক্ষকদের বেতন ৬ মাস বন্ধ

 শিক্ষাবার্তা ডেস্ক ||

এমপিওভুক্তদের বেতন বিলে গভর্নিং বডির সভাপতি স্বাক্ষর না করায় ৬ মাস বেতন পাচ্ছেন না গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার আলহ্বাজ সেলিমা মাধ্যমিক ও কারিগরি মহাবিদ্যালয়ের শিক্ষক কর্মচারীরা। এমপিও না পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার স্বাক্ষরে বেতন উত্তোলনের দাবি করেছেন ভুক্তভোগী শিক্ষকরা। শিক্ষকদের আবেদন আমলে নিয়েছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। এ প্রেক্ষিতে প্রতিষ্ঠানটির সভাপতি আব্দুল মালেক ও অধ্যক্ষ সাইফুল ইসলামকে শোকজ করা হয়েছে বলে জানিয়েছেন কারিগরি শিক্ষা অধিদপ্তরের একাধিক কর্মকর্তা।

জানা গেছে, প্রতিষ্ঠানটির সভাপতি আব্দুল মালেক ২০১৮ খ্রিস্টাব্দের আগস্ট মাস থেকে শিক্ষক-কর্মচারীদের এমপিও বিলে স্বাক্ষর করছেন না। ফলে, বেতনভাতা না পেয়ে মানবেতর জীবন-যাপন করছেন তারা। এ প্রেক্ষিতে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তার স্বাক্ষরে বেতনভাতা উত্তোলনের আবেদন করেছেন তারা।

কারিগরি শিক্ষা অধিদপ্তর সূত্র জানায়, গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার আলহ্বাজ সেলিমা মাধ্যমিক ও কারিগরি মহাবিদ্যালয়ের শিক্ষক কর্মচারীদের আবেদনটি আমলে নিয়েছেন কর্মকর্তারা। বেতন বিলে স্বাক্ষর না করায় গভর্নিং বডির সভাপতি আব্দুল মালেক এবং অধ্যক্ষ মো. সাইফুল ইসলামকে শোকজ করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর।

সূত্র আরও জানায়, আগামী ৭ কর্মদিবসের মধ্যে ‘প্রতিষ্ঠানটির শিক্ষক কর্মচারীদের বেতনভাতা কেন প্রদান করা হচ্ছে না’ তার ব্যাখ্যা অধ্যক্ষ ও গভর্নিং বডির সভাপতিকে কারিগরি শিক্ষা অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে।

একই ধরনের আরও সংবাদ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.