অধিকার ও সত্যের পক্ষে

এক মাসের মধ্যে তফসিল ঘোষণার আল্টিমেটাম ছাত্রলীগের

 নিজস্ব প্রতিবেদক ॥

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) কেন্দ্রীয় ছাত্রসংসদ (চাকসু) নির্বাচনের তফসিল ঘোষণার দাবিতে চবি প্রশাসনকে এক মাসের সময় বেঁধে দিয়েছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। সোমবার (১৪ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনার চত্বরে চাকসু নির্বাচনের দাবিতে মানববন্ধনকালে এই আল্টিমেটাম দেয় সংগঠনটি।

মানববন্ধনে চবি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ফজলে রাব্বি সুজন বলেন, গত ২৮ বছর যাবৎ সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ের এই ছাত্রসংসদকে প্রশাসন অনৈতিক সুবিধা লুটে নেওয়ার জন্য অচল করে রেখেছে। যার ফলস্বরূপ সিনেটে শিক্ষার্থীদের কোন প্রতিনিধি না থাকায় শিক্ষার্থীরা সকল অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। পর্যাপ্ত আবাসন ও যাতায়াত ব্যবস্থায় ত্রুটি থাকায় অর্থনৈতিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদের চরম দুর্ভোগে পড়তে হচ্ছে।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে হুশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন দীর্ঘ ২৮ বছর ধরে একচেটিয়া তাদের অনৈতিক সিদ্ধান্ত শিক্ষার্থীদের উপর চাপিয়ে দিয়ে আসছে। কিন্তু তাদেরকে এই সুযোগ আর দেওয়া হবে না। আগামী এক মাসের মধ্যে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকল ছাত্রসংগঠনের সাথে আলোচনা করে ভোটার তালিকা প্রস্তুত ও তফসিল ঘোষণা করতে হবে। অন্যথায় ছাত্রলীগের নেতৃত্বে সকল ছাত্রসংগঠন এবং সাধারণ শিক্ষার্থীরা কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবে।

শাখা ছাত্রলীগের সাবেক অর্থ সম্পাদক জাহেদ আওয়ালের সঞ্চালনায় মানববন্ধনে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন সংগঠনটির সাবেক সহ-সম্পাদক আজাদুর রহমান, তারেকুল ইসলাম ও ছাত্রলীগ নেতা মিশু প্রমুখ।

শিক্ষা বার্তা-আ.আ.হ/মৃধা

একই ধরনের আরও সংবাদ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.