অধিকার ও সত্যের পক্ষে

‘বিশ্বসেরা’ অ্যাওয়ার্ড পেল বাংলাদেশের ৪৮ শিক্ষার্থী

 নিজস্ব প্রতিবেদক ॥

ক্যামব্রিজ এসেসমেন্ট ইন্টারন্যাশনাল এডুকেশনের ‘বিশ্বসেরা’ অ্যাওয়ার্ড পেয়েছে বাংলাদেশের ৪৮ শিক্ষার্থী। গতবছরের জুনে অনুষ্ঠিত ক্যামব্রিজ ও’ লেভেল, আইজিসিএসই এবং ইন্টারন্যাশনাল এএস লেভেল পরীক্ষায় অসাধারণ রেজাল্টের স্বীকৃতি হিসেবে এসব ছাত্র-ছাত্রীদের এই অ্যাওয়ার্ড দেয়া হয়। এছাড়া ‘দেশসেরা ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে আরো ৩৫ শিক্ষার্থী। সব মিলিয়ে আন্ডারস্টান্ডিং ক্যামব্রিজ লার্নার অ্যাওয়ার্ড পেয়েছে ৯৮ শিক্ষার্থী ।

সম্প্রতি বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে এক অনুষ্ঠানে এসব শিক্ষার্থীর হাতে প্রধান অতিথি হিসেবে অ্যাওয়ার্ডের সনদ তুলে দেন বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের চেয়ারম্যান স্যার ফজলে হাসান আবেদ। এসময় বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশের নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার উপস্থিত ছিলেন।

অ্যাওয়ার্ড প্রধান অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ব্রিটিশ কাউন্সিল পরিচালক (পরীক্ষা) সেবাস্তিয়ান পিয়ার্সি। পরে সানিডেল স্কুলের শিক্ষার্থীরা একটি মনোজ্ঞ সাংস্কৃতি পর্ব উপস্থাপন করে। ‘বিশ্বসেরা’ সেরা ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড প্রাপ্ত ৪৮ ছাত্রছাত্রী রাজধানির ১৩টি স্কুলের শিক্ষার্থী। গত বছরের চেয়ে এবার বেশি সংখ্যাক ছাত্রছাত্রী অ্যাওয়ার্ড অর্জন করেছে বলে জানিয়েছে ব্রিটিশ কাউন্সিল।

ক্যামব্রিজ ইন্টারন্যাশনালের দক্ষিণ এশিয়ার আঞ্চলিক পরিচালক রুচিরা ঘোষ বলেন, আমাদের লক্ষ্য হচ্ছে সৃজনশীলতা, সুক্ষ্ম বিশ্লেষণ এবং সমস্যা সমাধানের দক্ষতা বৃদ্ধিসহ বিষয়ভিত্তিক জ্ঞান বৃদ্ধির মাধ্যমে ছাত্রছাত্রীদের জীবনের জন্য তৈরী করা। আর এটা আমাদের জন্য খুবই আনন্দের যে আমাদের সাহায্য নিয়ে ছাত্রছাত্রীরা তাদের লক্ষ্য ও স্বপ্ন বাস্তবায়ন করে যাচ্ছে।

ব্রিটিশ কাউন্সিলের ভারপ্রাপ্ত পরিচালক এন্ড্রো নিউটন বলেন, ইংরেজি মাধ্যম স্কুলের সেরা হওয়ার যে অর্জন তা তোমাদের দীর্ঘদিনের কঠোর পরিশ্রম, উৎসাহ ও উদ্দীপনার ফলাফল। দেশের ভবিষ্যৎ নেতাদের এগিয়ে যাওয়ার একটি বড় সিঁড়ি এই অর্জন।

শিক্ষা বার্তা-আ.আ.হ/মৃধা

একই ধরনের আরও সংবাদ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.