অধিকার ও সত্যের পক্ষে

গতকালও যে কারণে খেলা হয়নি গেইলের

 নিজস্ব প্রতিবেদক ॥

ক্রিস গেইল শনিবার ঢাকায় নেমে ওইদিন রংপুর রাইডার্সের প্রথম ম্যাচে খেলতে পারেননি ভ্রমণজনিত ক্লান্তির দরুন।-

কিন্তু কাল রংপুর রাইডার্সের দ্বিতীয় ম্যাচে খুলনা টাইটানসের বিপক্ষে খেলোয়াড় তালিকায় গেইলের নাম না দেখে অনেকেই অবাক হয়েছেন। এমনিতেই আগের ম্যাচে হেরে যায় বর্তমান চ্যাম্পিয়নরা।

তারপর কোটি টাকার হীরাকে না খেলিয়ে কেউ বসিয়ে রাখে? আসল কারণ হল, রোববার রংপুরের ম্যাচ শুরু হওয়ার আগ পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের ছাড়পত্র পাননি গেইল।

এদিন খুলনা টাইটানসের বিপক্ষে ম্যাচ জেতার পর রংপুরের মিডিয়া ম্যানেজার আহসানুর রহমান মল্লিক বলেন, ‘তাদের সাপ্তাহিক ছুটি রোববার হওয়ায় এনওসি দিতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ বোর্ড। রোববার সন্ধ্যা ৬টার পর ছাড়পত্র দেয়ার কথা ছিল। যেহেতু বোর্ডের ছাড়পত্র হাতে না পাওয়া পর্যন্ত খেলানোর নিয়ম নেই, তাই গেইলকে এই ম্যাচেও খেলানো হয়নি।

আশা করছি সোমবার ছাড়পত্র পেয়ে যাব।’ হোটেলে যাওয়ার পথে আহসানুর আবার মিডিয়া বক্সে ফোন করে জানিয়ে দেন, রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এনওসি চলে এসেছে। এখন আর গেইলের খেলতে কোনো বাধা নেই। কাল গেইল না খেললেও রাইলি রুশোর দুর্দান্ত ফিফটিতে (৭৬) খুলনার বিপক্ষে আট রানের জয় পেয়েছে রংপুর।

আগেরদিন ব্যর্থ হলেও রুশো আট চার ও দুই ছক্কায় ৫২ বলে অপরাজিত ৭৬ রান করেন। প্রথম ম্যাচে যেখানে একশ’র নিচে অলআউট হয়েছিল রংপুর, দ্বিতীয় ম্যাচে রুশোর ব্যাটিংয়ে তিন উইকেটে ১৬৯ রান করে তারা। দারুণ ব্যাটিংয়ের কারণ হিসেবে রুশো বলেন, ‘আগেরদিনের উইকেট থেকে কিছুটা শিক্ষা নিয়েছি।

আজ (কাল) সেভাবেই নিজেকে প্রয়োগ করার চেষ্টা করেছি।’

১৭০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেছিল খুলনা টাইটানস। উদ্বোধনী জুটিতে পাল স্টার্লিং ও জুনায়েদ সিদ্দিকী ৯০ রান তুলে ফেলার পরও ম্যাচ জিততে পারেনি তারা। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ নিজেদের হার সম্পর্কে বলেন, ‘প্রথম দুই ওভার আমরা ভালো ব্যাটিং করিনি। আমাদের ওপেনিং কখনোই খুব একটা ভালো হয়নি। এ বছর শুরুতেই আমরা ব্যাটিংয়ে রান পেয়েছি। বোলাররা অনেক ভালো করেছে। তবে ফিল্ডিং নিয়ে আমি হতাশ। অনেক দুই চার হয়ে গেছে। এই জায়গায় উন্নতি করতে হবে।’

একই ধরনের আরও সংবাদ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.