অধিকার ও সত্যের পক্ষে

এমপিও শিক্ষকদের জন্মতারিখ, নামের বানান সংশোধনে মূল সনদ লাগবে

 নিজস্ব প্রতিবেদক ॥

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) জানিয়েছে, বেসরকারি কলেজের এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের জন্ম তারিখ ও নামের বানান সংশোধনে শিক্ষাগত যোগ্যতার মূল সনদ দেখাতে হবে। নামের বানান ও জন্ম তারিখ সংশোধনের আবেদন দ্রুত নিষ্পত্তির লক্ষে এ সিদ্ধান্ত নিয়েছে মাউশি। এ সংক্রান্ত নির্দেশনা দিয়ে কলেজেগুলোর অধ্যক্ষদের একটি চিঠি পাঠিয়েছে অধিদপ্তর।

নির্দেশনায় বলা হয়, বেসরকারি কলেজে এমপিভুক্ত শিক্ষকদের নামের বানান সংশোধনের ক্ষেত্রে আবেদনপত্র জমা দেয়ার সময় আবেদনকারীর এসএসসি, দাখিল, আলিম বা সমমানের সনদসহ ইংরেজিতে মুদ্রিত যেকোন শিক্ষাগত যোগ্যতার মূল সনদ দেখাতে হবে।

আরও বলা হয়, জন্মতারিখ সংশোধন হলে যাদের চাকরির মেয়াদ কমবে তাদের ক্ষেত্রে আবেদন পত্র জমা দেয়ার সময় আবেদনকারীর এসএসসি, দাখিল, আলিম বা সমমান পরীক্ষার মূল সনদ দেখাতে হবে। জন্ম তারিখ সংশোধনের আবেদন ইতিমধ্যে জমা দেয়া হলেও আবেদনকারীদের সনদ পত্র প্রদর্শন করতে হবে।

উল্লেখ্য, এসব ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতার মূল সনদগুলো অধ্যক্ষ বা তাঁর মনোনীত একজন প্রতিনিধির মাধ্যমে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের কলেজ শাখার উপপরিচালক ও সহকারী পরিচালকের কাছে পাঠাতে হবে। একটি কলেজের একাধিক শিক্ষক-কর্মচারীর সংশোধনী থাকলেও অধ্যক্ষ বা তাঁর মনোনিত প্রার্থীর মাধ্যমে তা দেখানো যাবে।

শিক্ষা বার্তা-আ.আ.হ/মৃধা

একই ধরনের আরও সংবাদ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.