অধিকার ও সত্যের পক্ষে

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটির অভিষেক

 শিক্ষা বার্তা ডেস্ক ॥

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটির বর্ণাঢ্য অভিষেক অনুষ্ঠিত হয়েছে।

নিউইয়র্কের উডসাইডের একটি মিলনায়তনে সম্প্রতি এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি দর্পণ কবীর এবং সঞ্চালনা করেন সামসুন্নাহার নিম্মি।

অনুষ্ঠানে অতিথি ছিলেন কুইন্স বোরো প্রেসিডেন্ট মেলিন্ডা ক্যাটজ। তিনি বলেন, সাংবাদিকরা মানুষের ঘরের ভেতরে প্রবেশ করতে পারেন। তাদেরকে মানুষ বিশ্বাস করে। সে দায়িত্ব তারা নিষ্ঠার সঙ্গে পালন করছেন। বাংলা ভাষাভাষী সাংবাদিকদের এ অনুষ্ঠানে তিনি জানান, নিউইয়র্কে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ভাস্কর্য স্থাপনের জন্য এরই মধ্যে দেড় মিলিয়ন ডলার অনুমোদন দেয়া হয়েছে।

অন্যান্য অতিথির মধ্যে বক্তব্য রাখেন সাপ্তাহিক আজকাল পত্রিকার প্রধান সম্পাদক জাকারিয়া মাসুদ জিকো, সম্পাদক মনজুর আহমদ, বাংলাদেশ পত্রিকার সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, বর্ণমালা সম্পাদক মাহফুজুর রহমান, জন্মভূমি সম্পাদক রতন তালুকদার, বাংলা পত্রিকার সম্পাদক এবং টাইম টিভির সিইও আবু তাহের, জ্যাকসন হাইটস বিজনেস অ্যাসোসিয়েশনের সভাপতি শাহনেওয়াজ।

শুভেচ্ছা বক্তব্য রাখেন কলামিস্ট ও মুক্তিযোদ্ধা আবু জাফর মাহমুদ, কমিউনিটি এক্টিভিস্ট ফখরুল ইসলাম দেলোয়ার, আব্দুর রশিদ প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন সাগর।

বক্তারা বলেন, সাংবাদিকরা জনগণের বন্ধু, তারা সত্য উদ্ঘাটন করেন এবং তা মানুষের কাছে তুলে ধরেন। এ কারণেই অনেক অন্যায়-অবিচার রুখে দেয়া সম্ভব হচ্ছে।

অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিলেন বিশিষ্ট কণ্ঠশিল্পী সুবীর নন্দী। তিনি তাঁর জনপ্রিয় গানগুলো গেয়ে শোনান। এ ছাড়া বিজয়ের মাসে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের দুই শিল্পী রথীন্দ্রনাথ রায় এবং শহীদ হাসানকে সংবর্ধনা দেয়া হয়। অনুষ্ঠানে বাংলাদেশি কমিউনিটির বিশিষ্ট ব্যক্তি, সুধী ও গুণীজনরা উপস্থিত ছিলেন।

শিক্ষা বার্তা-আ.আ.হ/মৃধা

একই ধরনের আরও সংবাদ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.