অধিকার ও সত্যের পক্ষে

উন্নয়নে মাদক ও জঙ্গিবাদ প্রধান প্রতিবন্ধকতা- আইজিপি

 আল-আমিন

দেশের উন্নয়নে মাদক ও জঙ্গিবাদ প্রধান প্রতিবন্ধকতা । দেশে জঙ্গিবাদ আমদানি করা হয়েছে। দেশের উন্নয়ন ও পথচলাকে বাধাগ্রস্ত করতেই জঙ্গিবাদ ঢুকানো হয়েছে। আমরা পিছপা হইনি। জঙ্গিবাদ নিয়ন্ত্রণে নিয়ে এসেছি। বুধবার (১১ এপ্রিল) বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) জঙ্গি ও মাদক প্রতিরোধ বিষয়ক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম (বার) ।
তিনি বলেন, সারাবিশ্বে জঙ্গিবাদ প্রধান সমস্যা হয়ে দাঁড়িয়েছে। বিশ্বব্যাপী জঙ্গিবাদ দমনে নানান পদক্ষেপ নেওয়া হচ্ছে। আমরাও দেশে জঙ্গিবাদের বিষয়ে জিরো টলারেন্স নীতি পালন করছি।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, মাদক ও জঙ্গিবাদের মূল টার্গেট আপনারা। তাই আপনাদেরকে সচেতন হতে হবে। কোমলমতি শিক্ষার্থীদেরকে ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে তাদের দলে ভিড়ানো হচ্ছে। তাই সচেতনাসহ বন্ধু নির্বাচনে আপনাদেরকে সজাগ হতে হবে।
মাদক মরণ ব্যাধি উল্লেখ করে তিনি আরো বলেন, মাদক পরিবার, সমাজ ধ্বংস করে দিচ্ছে। সমাজের শান্তি-শৃঙখলা নস্ট করে দিচ্ছে। আমাদের মাদক নিরাময়ে পুনর্বাসন কর্মসূচি চালাচ্ছি। যারা ফিরে আসতে চায় তাদের জন্য সবসময় সহযোগিতার হাত খোলা থাকবে।
সবার সহযোগিতা পেলে মাদক নির্মূলে আমরা বিশ্বে রোল মডেল হতে পারবো। এছাড়াও অঞ্চলভেদে অপরাধের ধরণ ভিন্ন হয় তাই আমাদের বিশেষ ইউনিট কাজ করছে। জঙ্গি নির্মূলে বিশ্বে রোল মডেল সৃষ্টি করেছি। এ সময় যে কোন বিশৃঙ্খল পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

বিশেষ অতিথির বক্তব্যে রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেন, ইসলাম ধর্মকে বিতর্কিত করতেই জঙ্গিরা চেষ্টা চালিয়ে যাচ্ছে। আমরা সম্মিলিত প্রচেষ্টায় পারি তা দূর করতে। ছাত্র-শিক্ষক সবাইকে দেশের স্বার্থে জঙ্গিবাদ নির্মূল করতে হবে। দেশের আইনশৃঙ্খলা ঠিক না থাকলে কোনকিছুই ঠিকভাবে চলবেনা। মাদকের বিষয়ে তিনি বলেন, শুধু প্রশাসন চাইলে মাদক নির্মূল করা সম্ভব না। সবার সহযোগিতা প্রয়োজন। আমরা মাদক ব্যবসায়ী দের মাদক ব্যবসা থেকে সড়িয়ে এনে তাদেরকে নতুন নতুন কর্মসংস্থানের ব্যবস্থা করছি। যারা আত্মসমর্পণ করবে তাদের জন্য এই সুযোগ সবসময় থাকবে।


বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তাবিউর রহমানের সঞ্চালনায় ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহর সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জ-এর উপ-মহাপরিদর্শক জনাব খন্দকার গোলাম ফারুক, বিপিএম, পিপিএম। সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি) এর উপ-উপাচার্য এবং বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. এম আবুল কাশেম মজুমদার, বেরোবি শিক্ষক সমিতির সভাপতি গাজী মাজহারুল আনোয়ার, প্রক্টর ড.ফরিদুল ইসলাম, বেরোবি ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া, সাধারণ সম্পাদক নোবেল শেখ প্রমুখ।

একই ধরনের আরও সংবাদ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.