৮ বছর পর হকিতে চ্যাম্পিয়ন বাংলাদেশ যুব হকি দল

অনলাইন ডেস্ক।।

২০১৪ সালে প্রথমবার চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশের যুবারা। এরপর ৮ বছর কেটে গেলেও লাল সবুজের প্রতিনিধিদের শিরোপার স্বাদ পাওয়া হয়নি। অবশেষে সেই কাঙ্ক্ষিত শিরোপা জিতে নিয়েছে কোচ মামুনুর রশীদের দল। স্বাগতিক ওমানকে পরাজিত করে এএইচএফ অনুর্ধ-২১ হকি কাপের শিরোপা জিতল হাসান-জীবনরা।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) মাসকটে শিরোপা নির্ধারণী ফাইনালে নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে সমতায় থাকায় ফল গড়ায় টাইব্রেকারে। সেখানে শুরুতে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ৭-৬ ব্যবধানে জয়ে শিরোপা নিজেদের করে নেয় বাংলাদেশ।

এদিন ম্যাচ শুরুর প্রথম মিনিটেই এক গোলে পিছিয়ে পড়ে লাল সবুজের প্রতিনিধিরা। কিন্তু পিছিয়ে পড়লেও সমতায় ফিরতে চেষ্টার কমতি রাখেনি বাংলাদেশের যুবারা। কিন্তু তৃতীয় কোয়ার্টার পর্যন্ত আর কোনো গোল না হলে স্বাগতিকরা শিরোপা জয়ের পথেই এগিয়ে ছিল।

তবে শেষ কোয়ার্টারে ৫২তম মিনিটে হাসান মোহাম্মদ দুর্দান্ত এক গোল করলে ৮ বছর পর আবারও শিরোপা জয়ের আশা বেঁচে থাকে বাংলাদেশের। এরপর আর গোল না হলে শিরোপা নির্ধারণ গড়ায় টাইব্রেকারে।

সেখানেও প্রথম শটে গোল করতে হয় বাংলাদেশ। তবে শেষ পর্যন্ত ৭-৬ গোলের ব্যবধানে জিতে ওমানে যাওয়ার আগে শিরোপা উদ্ধারের প্রতিশ্রুতি পূরণ করল বাংলাদেশ যুব হকি দল।

উল্লেখ্য, ২০১৪ সালে এই টুর্নামেন্টে প্রথমবার চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। সেবার ঘরের মাটিতে আয়োজিত টুর্নামেন্টে বাংলাদেশ ৫ ম্যাচ খেলে কোনো গোল হজম না করার বিপরীতে ৩৫টি গোল করেছিল।