৮ জানুয়ারি পর্যন্ত কারাগার থেকে মুক্তি পাবেন না মির্জা ফখরুল-আব্বাস

 নিউজ ডেস্ক।।

নয়া পল্টন এলাকায় গত ৭ ডিসেম্বর বিএনপি ও আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে জামিন দেওয়া হাইকোর্টের আদেশ স্থগিত করতে অস্বীকৃতি জানিয়েছেন সুপ্রিম কোর্টের চেম্বার বিচারপতি।

তবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার জজ বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম মির্জা ফখরুল ও মির্জা আব্বাসের আইনজীবীদের এ মামলায় আগামী ৮ জানুয়ারি পর্যন্ত সংশ্লিষ্ট নিম্ন আদালতে তাদের জামিননামা দাখিল না করার নির্দেশ দিয়েছেন।

অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ মেহেদী হাসান চৌধুরী দ্য ডেইলি স্টারকে জানান, এই আদেশের অর্থ মির্জা ফখরুল ও মির্জা আব্বাস ৮ জানুয়ারি পর্যন্ত কারাগার থেকে মুক্তি পেতে পারবেন না।

আজ বুধবার শীর্ষ আদালতের চেম্বার বিচারক রাষ্ট্রপক্ষের দায়ের করা একটি আবেদনের প্রেক্ষিতে এই আদেশ দেন। আবেদনে হাইকোর্টের জামিনের আদেশের উপর স্থগিতাদেশ চাওয়া হয়।

আপিল বিভাগের চেম্বার বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ৮ জানুয়ারি এ বিষয়ে শুনানির জন্য রাষ্ট্রপক্ষের আবেদন পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠান।

আবেদনের শুনানিকালে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন এবং সিনিয়র আইনজীবী জয়নুল আবেদীন মির্জা ফখরুল ও মির্জা আব্বাসের পক্ষে যুক্তি উপস্থাপন করেন।

গত ৩ জানুয়ারি হাইকোর্ট মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে ৬ মাসের অন্তবর্তীকালী জামিন মঞ্জুর করেন এবং এ মামলায় কেন তাদের স্থায়ী জামিন দেওয়া হবে না রাষ্ট্রপক্ষকে জানাতে রুল জারি করেন।