৬৫ জন নারী উদ্যোক্তা পেলেন আর্থিক সহযোগিতা

নিউজ ডেস্ক।।

৬৫ জন নারী উদ্যোক্তা পেলেন আর্থিক সহযোগিতা
মুনলাইট ডেভেলপমেন্ট সোসাইটির উদ্যোগে ৬৫ জন নারী উদ্যোক্তার মাঝে সুদমুক্ত আর্থিক সহযোগিতা দেওয়া হয়েছে। সোমবার (১৯ ডিসেম্বর) বিকেলে বগুড়া শহরের তিনমাথায় যুব উন্নয়ন অধিদপ্তরের প্রশিক্ষণকেন্দ্রে আয়োজিত সভায় এ সহযোগিতা দেওয়া হয়।

সভায় সভাপতিত্ব করেন মুনলাইট ডেভেলপমেন্ট সোসাইটির প্রেসিডেন্ট জান্নাতুল বাকিয়া মুনমুন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন যুব উন্নয়ন অধিদপ্তর বগুড়ার উপপরিচালক মো. তোছাদ্দেক হোসেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন যুব উন্নয়ন অধিদপ্তর বগুড়ার সহকারী পরিচালক মো. সেলিম উদ্দীন, ফ্যামিলি প্লানিং এসোসিয়েশন অব বাংলাদেশের বগুড়া জেলা শাখার কর্মকর্তা মো. আতিকুর রহমান প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, যুব উন্নয়ন অধিদপ্তর দেশের উন্নয়নের জন্য যুব সম্প্রদায়কে প্রশিক্ষণ প্রদান করে এবং প্রকল্প বাস্তবায়নে আর্থিক সহযোগিতা প্রদান করে থাকে। প্রশিক্ষিত জনগোষ্ঠী ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়। দেশের উন্নয়নের জন্য সরকারের পাশাপাশি বেসরকারি সংগঠনকেও এগিয়ে আসতে হবে। সেক্ষেত্রে মুনলাইটের প্রতিটি কার্যক্রম সঠিক, সময় উপযোগী ও প্রশংসা পাওয়ার যোগ্য। দেশের প্রতিটি বেসরকারি সংগঠন যদি কর্মসংস্থানে প্রশিক্ষণ ও সুদমুক্ত আর্থিক সহযোগিতা প্রদান করে তাহলে দ্রুতগতিতে দেশের উন্নয়ন হবে।

এসময় তিনি সুবিধাভোগীদের উদ্দেশ্যে বলেন, মুনলাইট আপনাদের যে সুযোগ দিয়েছে তা আপনারা সঠিকভাবে কাজে লাগান। তবেই আপনাদের পরিবারের উন্নয়ন হবে।

পরে তিনি ৬৫ জন নারীর মাঝে সুদমুক্ত আর্থিক সহযাগিতা প্রদান করেন। সহযোগিতা গ্রহণকারী নারীরা মুনলাইটের সুদমুক্ত ঋণ গ্রহণ করে বাঁশের তৈরি বিভিন্ন উপকরণ, পুঁথি দিয়ে ব্যাগ তৈরি, ছাগল পালন কর্মসূচি ইত্যাদি গ্রহণ করবে।