৪র্থ গণবিজ্ঞপ্তি: দুই হাজার শূন্য পদের তথ্য পেয়েছে কারিগরি অধিদপ্তর

নিউজ ডেস্ক।।

কারিগরি শিক্ষা অধিদপ্তরের আওতাধীন বিভিন্ন প্রতিষ্ঠানে দুই হাজারের বেশি শূন্য পদের তথ্য পাওয়া গেছে। এই তথ্য বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) নিকট পাঠানো হয়েছে। চতুর্থ গণবিজ্ঞপ্তির মাধ্যমে এসব পদে শিক্ষক নিয়োগের সুপারিশ করা হবে।

কারিগরি অধিদপ্তর সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার যাচাইকৃত শূন্য পদের তথ্য এনটিআরসিএতে জমা দেওয়া হয়েছে। নিখুঁতভাবে তথ্য যাচাই করায় কিছুটা সময় লেগেছে। দুই হাজার ৯৬টি শূন্য পদের তথ্য জমা দিয়েছেন তারা।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) এ প্রসঙ্গে জানতে চাইলে কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. ওমর ফারুক বলেন, আমাদের দপ্তরের শূন্য পদের তথ্য যাচাইয়ের কাজ শেষ হয়েছে। আমরা এই তথ্য এনটিআরসিএতে পাঠিয়ে দিয়েছি।

যাচাই শেষে কতগুলো শূন্য পদের তথ্য পাওয়া গেছে? এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, প্রতিষ্ঠান প্রধানরা যে তথ্য দিয়েছিলেন আমরা মাঠ পর্যায়ের কর্মকর্তাদের মাধ্যমে সেগুলো যাচাই করেছি। যাচাই শেষে ২ হাজার ৯৬টি শূন্য পদের তথ্য পাওয়া গেছে।

প্রসঙ্গত, সারাদেশে অর্ধ লাখের বেশি শিক্ষক নিয়োগের সুপারিশ করবে এনটিআরসিএ। এজন্য দেশের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শূন্য পদের তথ্য সংগ্রহ করেছিল প্রতিষ্ঠানটি। প্রতিষ্ঠান প্রধানদের পাঠানো শূন্য পদের তথ্যগুলো মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর এবং কারিগরি শিক্ষা অধিদপ্তরের মাধ্যমে যাচাই করা হচ্ছে। এই প্রক্রিয়া শেষে সবচেয়ে বড় শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করবে এনটিআরসিএ।