৩ নভেম্বর থেকে এইচএসসি উত্তীর্ণদের সনদ বিতরণ

নিউজ ডেস্ক।।

আগামী ৩ নভেম্বর থেকে ২০২১ সালের এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সনদ বিতরণ শুরু করবে ঢাকা বোর্ড। ২২ নভেম্বর পর্যন্ত বোর্ডের সনদ শাখা থেকে এইচএসসি উত্তীর্ণদের সনদ সংগ্রহ করতে প্রতিষ্ঠান প্রধানদের বলা হয়েছে।

নির্ধারিত দিনে নির্ধারিত জেলার কলেজগুলোর পরীক্ষার্থীদের সনদ বিতরণ করা হবে। মঙ্গলবার (২৫ অক্টোবর) ঢাকা বোর্ড থেকে বিষয়টি জানিয়ে কলেজগুলোর অধ্যক্ষদের চিঠি পাঠানো হয়েছে।

জানা গেছে, ৩ নভেম্বর মুন্সিগঞ্জ, ৬ নভেম্বর মানিকগঞ্জ, ৭ নভেম্বর শরীয়তপুর, ৮ নভেম্বর ফরিদপুর, ৯ নভেম্বর গোপালগঞ্জ, ১০ নভেম্বর রাজবাড়ী, ১৩ নভেম্বর মাদারীপুর, ১৪ নভেম্বর নারায়ণগঞ্জ, ১৫ নভেম্বর টাঙ্গাইল, ১৬ নভেম্বর কিশোরগঞ্জ, ১৭ নভেম্বর গাজীপুর, ২০ নভেম্বর নরসিংদী, ২১ নভেম্বর ঢাকা জেলা ও ২২ নভেম্বর ঢাকা মহানগরীর কলেজগুলোর এইচএসসি পরীক্ষার্থীদের সনদ বিতরণ করা হবে।

নির্ধারিত দিনে নির্ধারিত জেলার কলেজগুলো অধ্যক্ষদের বোর্ডের সনদ শাখা থেকে সকাল ৯টা থেকে বিকেল ৩টার মধ্যে সনদ সংগ্রহ করতে বলা হয়েছে।

বোর্ড জানিয়েছে, প্রতিষ্ঠান প্রধানকে নিজে বা দায়িত্বশীল প্রতিনিধিকে প্রাধিকার পত্র দিয়ে তিনটি নমুন স্বাক্ষর সত্যায়িতসহ সনদপত্র গ্রহণ করতে হবে। অধ্যক্ষ বা ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিজের বা প্রতিনিধির বেলায় অর্থাৎ উভয় ক্ষেত্রে গভর্নিং বডি বা ম্যানেজিং কমিটির সভাপতি বা সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারের প্রতিস্বাক্ষর অবশ্যই আনতে হবে। তা না হলে মূল সনদ দেওয়া হবে না।