৩৮ হাজার শিক্ষক নিয়োগের সুপারিশ তালিকা মন্ত্রণালয়ে

প্রকাশিত: ১০:১৭ পূর্বাহ্ণ, শুক্র, ৩০ জুলাই ২১

নিউজ ডেস্ক।।

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৩৮ হাজারের বেশি প্রার্থীকে এন্ট্রি লেভেলের শিক্ষক পদে নিয়োগ সুপারিশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। পুলিশ ভেরিফিকেশনের জন্য এসব প্রার্থীদের তালিকা তৈরি করে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (২৯ জুলাই) বিভিন্ন এমপিও নন-এমপিও শিক্ষক পদে সুপারিশপ্রাপ্ত ৩৮ হাজার ২৮৬ জন প্রার্থীর তালিকা মন্ত্রণালয়ের পাঠানো হয়েছে বলে এনটিআরসিএর কর্মকর্তারা জানিয়েছেন।

কর্মকর্তারা বলেছেন, পুলিশ ভেরিফিকেশনের পর সুপারিশপত্র প্রকাশ ও যোগদান নিয়ে আরও দুই থেকে তিন মাস সময় লাগতে পারে।

এনটিআরসিএর এক কর্মকর্তা বলেন, লকডাউনের মধ্যেই আমরা সুপারিশপ্রাপ্তদের তালিকা তৈরি করেছি। এমপিও নন-এমপিও শিক্ষক পদে সুপারিশপ্রাপ্ত ৩৮ হাজার ২৮৬ জন প্রার্থীর তালিকা মন্ত্রণালয়ের সচিব মহোদয়ের কাছে জমা দেয়া হয়েছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের একটি সূত্র জানিয়েছে, এনটিআরসিএ থেকে পাওয়া তালিকা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে। এরপর প্রার্থীদের পুলিশ ভেরিফিকেশন করা হবে। এ প্রক্রিয়ায় কিছুটা সময় সাপেক্ষ।

এদিকে সুপারিশপ্রাপ্ত প্রার্থীরা দ্রুত সুপারিশপত্র প্রকাশের দাবি জানিয়েছেন। দীর্ঘদিন নিয়োগ সুপারিশের জন্য অপেক্ষার পর এবার সুপারিশপত্র পাওয়ার অপেক্ষা তাদের বিচলিত করছে। প্রার্থীরা দ্রুত যোগদান ও নিয়োগ সুপারিশপত্র প্রকাশ করা দাবি জানিয়েছেন।

নিবন্ধিত প্রার্থীদের নেতা ও শিক্ষক পদে সদ্য সুপারিশপ্রাপ্ত প্রার্থী শান্ত আলী ও হাবিবুল্লাহ রাজু বলেন, আমরা দীর্ঘ অপেক্ষার পর গণবিজ্ঞপ্তি পেয়েছি আমরা। তারপর ফল পেতে অপেক্ষা। এবার যোগদান করতে আবারও অপেক্ষা। আমরা চাই দ্রুত সুপারিশ প্রক্রিয়া শেষ হোক।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.