৩৫ প্রত্যাশীরা মহাসমাবেশ করবে

নিউজ ডেস্ক।।

৩৫-এর দাবিতে তাই আবারো মহাসমাবেশের ডাক দিয়েছে তারা। আগামী ৭ সেপ্টেম্বর ঢাকায় মহাসমাবেশ করতে চায় আন্দোলনকারীরা।

বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের শীর্ষ নেতারা গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে।

সমাবেশ সফল করার লক্ষে দেশের বিভিন্ন জেলায় মতবিনিময় সভাও করেছে সংগঠনটি। তারই অংশ হিসেবে আগামী মঙ্গলবার (২৭ আগস্ট) জামালপুরে প্রতিবাদ সমাবেশ করবে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের মুখপাত্র ইমতিয়াজ হোসেন।

ইমতিয়াজ হোসেন বলেন, ২৭ আগস্ট সকাল ১০ টায় জামালপুর সদরের দয়াময়ী মোড়ে চাকরিতে প্রবেশের বয়স ৩৫ এর দাবিতে এই সমাবেশের আয়োজন করা হয়েছে। চলতি মাসে সারাদেশ ব্যাপী আমাদের কর্মসূচী চলবে। ২০ আগস্ট ময়মনসিংহে আমাদের মতবিনিময় সভা আছে। এছাড়া টাঙ্গাইল এবং যাত্রাবাড়ীতেও আমরা সভা করবো। আগামী ৭ আগস্ট ঢাকায় আমাদের যে মহাসমাবেশ এই সমাবেশ সফল করার লক্ষে আমাদের এই কর্মসূচী বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, গত শনিবার (১৭ আগস্ট) জামালপুরে আমরা যে মতবিনিময় সভা করি সেই সভায় সর্বসম্মতিক্রমে জামালপুরে প্রতিবাদ সমাবেশ করার সিদ্ধান্ত নেয়া হয়। জামালপুরের সমাবেশ সফল কারার পেছনে অক্লান্ত পরিশ্রম করছেন বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ জামালপুর জেলা শাখার সভাপতি মো. জাহিদ হোসেন। ২৭ তারিখের সমাবেশে আরও থাকবেন প্রধান সমন্বয়ক এম এ আলী এবং আরেক প্রধান সমন্বয়ক হারুন-অর-রশিদ।

জামালপুরে কর্মসূচির বিষয়ে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের প্রধান সমন্বয়ক এম এ আলী একটি গণমাধ্যমকে বলেন, ধারাবাহিকভাবে দেশের বিভিন্ন জেলায় আমাদের এই কর্মসূচী চলবে। আমাদের মূল উদ্দেশ্য আগামী সেপ্টেম্বরের ঢাকায় আমাদের মহাসমাবেশ সফল করা। সেই লক্ষে বিভিন্ন জেলার নেতা-কর্মীদের চাঙ্গা করার লক্ষে চলতি মাস জুড়েই আমাদের এই কর্মসূচী চলবে।

উল্লেখ্য, চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে ২০১২ সাল থেকে আন্দোলন করে আসছেন চাকরিপ্রার্থীরা। তবে জাতীয় সংসদে কণ্ঠভোটে নাকচ হয়েছে ৩৫-এর সব চাওয়া-পাওয়া। তারপরও আন্দোলন থেকে সরে আসেননি আন্দোলনকারীরা। সাংগঠনিকভাবে কিছুটা গুছিয়ে উঠে নতুন কর্মসূচি ঘোষণা করেন তারা।