৩০ পদে স্থায়ী কর্মচারী নিয়োগ দিবে বুয়েট

প্রকাশিত: ৫:০১ অপরাহ্ণ, বুধ, ২২ সেপ্টেম্বর ২১

নিউজ ডেস্ক।।

বিভিন্ন দফতরে ৩০ টি স্থায়ী পদে কর্মচারী নিয়োগ দিচ্ছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি।
আগামী ১৩ অক্টোবর পর্যন্ত প্রার্থীরা যোগ্যতা অনুযায়ী আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠান: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)।

পদ সংখ্যা:- ৩০টি

★পানি ও বন্যা ব্যবস্থাপনা ইনস্টিটিউট (আই.ডব্লিউ.এফ.এম)

পদ– ড্রাফটসম্যান (১টি)

আবেদন যোগ্যতা :

প্রার্থীকে বিএসসি পাস হতে হবে এবং সরকার অনুমোদিত কোন প্রতিষ্ঠান থেকে ড্রাফটসম্যান কাম ক্যাড বিষয়ে (Auto Cad, 3D Studio Max, Lummon Skechip Revit ইত্যাদি) প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে। অথবা এইচএসসি পাসসহ ভোকেশনাল ইন ড্রাফটিং-এ সরকার অনুমোদিত কোনো প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে ট্রেড কোর্স সম্পন্ন এবং কোন খ্যাতিমান প্রতিষ্ঠানে ড্রাফটসম্যান পদে ৫ (পাঁচ) বৎসরের অভিজ্ঞতা সম্পন্ন হইতে হইবে এবং তৎসহ Auto Cad, 3D Studio Max Lumion, Skechip Revit ইত্যাদিতে দক্ষতা থাকতে হবে।

বেতন স্কেলঃ ১২,৫০০-৩০,২৩০/-

★উপদেশ, প্রসারণ ও গবেষণা কার্যক্রম পরিদপ্তর (ডিএইআরএস)

পদ– ইন্সট্রুমেন্ট টেকনিশিয়ান

পদ সংখ্যা: ৩টি

যোগ্যতা :

প্রার্থীকে সংশ্লিষ্ট কাজে ৪ (চার) বৎসরের অভিজ্ঞতাসহ কমপক্ষে বিএসসি পাস হতে হবে এবং সরকার অনুমোদিত কোনো প্রতিষ্ঠান হতে প্রশিক্ষণ প্রাপ্ত হতে হবে। অথবা সংশ্লিষ্ট বিষয়ে এইচএসসি ভোকেশনাল/বিজ্ঞান বিভাগে এইচএসসি বা সমমানের পরীক্ষায় পাসসহ সরকার অনুমোদিত কোনো প্রতিষ্ঠান থেকে ২ (দুই) বৎসর মেয়াদী ট্রেড কোর্স সম্পন্ন এবং কোন খ্যাতনামা প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট যন্ত্রপাতি (ল্যাবঃ ইকুইপমেন্টস/ইলেকট্রোমেকানিক্যাল যন্ত্রপাতি/ প্রজেক্টর/কম্পিউটার এক্সেসরিজ মেরামত ও ইন্সটলেশন ইত্যাদি) মেরামতের কাজে কমপক্ষে ৫ (পাঁচ) বৎসরের অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে।

বেতন স্কেল: ১২,৫০০-৩০,২৩০/-

★কম্পট্রোলার অফিস

পদ– পিএ

পদ সংখ্যা: ১টি

যোগ্যতা:

প্রার্থীকে কমপক্ষে স্নাতক ডিগ্রিসহ সর্টহ্যান্ড-এ বাংলায় ৫০ এবং ইংরেজিতে ৮০ শব্দ এবং কম্পিউটার কম্পোজ-এ বাংলায় ৩০টি ও ইংরেজিতে ৪৫টি শব্দ এর গতি সম্পন্ন এবং ওয়ার্ড প্রসেসিং ও কম্পিউটার ডাটাবেজ-এ অভিজ্ঞতা থাকতে হবে। গোপনীয়ভাবে অফিসের কাজকর্ম করার অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার প্রদান করা যেতে পারে।

বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০/-

★ইনস্টিটিউট অব এপ্রোপ্রিয়েট টেকনোলজি (আইএটি)

পদ: উচ্চমান সহকারী (১টি)

যোগ্যতা :

প্রার্থীকে কমপক্ষে স্নাতক ডিগ্রি এবং সংশ্লিষ্ট কাজে ৩ (তিন) বৎসরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। ওয়ার্ড প্রসেসিং ও কম্পিউটার ডাটাবেজ-এ অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন: ১১,০০০-২৬,৫৯০/-

বাকি পদগুলো হলো–

লাইব্রেরি সহকারী কাম ডকুমেন্টেশন সহকারী, ল্যাব: ইনস্ট্রাক্টর-কাম-স্টোরকিপার, ডেটা এন্ট্রি অপারেটর, ড্রাইভার, এলডিএ কাম কম্পিউটার অপারেটর, হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর, সহকারী ক্যাশিয়ার, ড্রাইভার (হালকা লাইসেন্স), ল্যাব অ্যাটেনডেন্ট, শপ অ্যাটেনডেন্ট, লাইব্রেরি অ্যাটেনডেন্ট, অফিস অ্যাটেনডেন্ট, এমএলএসএস, গার্ড ও ভেহিক্যাল হেলপার।

যোগ্যতা :

ল্যাব ইনস্ট্রাক্টর কাম স্টোরকিপার পদে বিএসসি পাস এবং কম্পট্রোলার অফিস এর পিএ, উচ্চমান সহকারী, লাইব্রেরি সহকারী কাম ডকুমেন্টেশন সহকারী ও ডেটা এন্ট্রি অপারেটর পদে লাগবে স্নাতক পাস।

এছাড়া অন্যান্য পদগুলোর মান ভেদে অষ্টম শ্রেণি থেকে এইচএসসি পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে।

আবেদনের সময়সীমা: ১৩ অক্টোবর, ২০২১।

পদগুলোতে আবেদনের যোগ্যতা, বেতন-ভাতা, অন্যান্য সুবিধা, অভিজ্ঞতা ও আবেদনের প্রক্রিয়া সম্পর্কে আগ্রহী প্রার্থীরা বুয়েটের ওয়েবসাইট (regoffice.buet.ac.bd) এ গিয়ে Vacancy তে প্রবেশ করে বিস্তারিত জানতে পারবেন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.