৩০ ডিসেম্বর গণতন্ত্র মঞ্চের মিছিল-সমাবেশ

নিউজ ডেস্ক।।

সরকার ও শাসন ব্যবস্থা পরিবর্তনের লক্ষ্যে আগামী ৩০ ডিসেম্বর সারাদেশে গণমিছিল ও বিক্ষোভ সমাবেশের ঘোষণা দিয়েছে সাতটি রাজনৈতিক দলের সমন্বয়ে গঠিত জোট গণতন্ত্র মঞ্চ।

শনিবার (১৭ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত এ সংক্রান্ত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন জোটের সমন্বয়কারী ও নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

তিনি বলেন, ফ্যাসিবাদ বিরোধী যুগপৎ আন্দোলন এবং সরকার ও শাসন ব্যবস্থা পরিবর্তনে লক্ষ্যে আমরা এরই মধ্যে ১৪ দফা দিয়েছি। সেখানে আমাদের মূল বক্তব্য হচ্ছে বর্তমান সরকারের পদত্যাগ, একটি অন্তবর্তীকালীন সরকার প্রতিষ্ঠা, নির্বাচনের উপযুক্ত পরিস্থিতি তৈরি করা এবং সামগ্রিক শাসন ও রাষ্ট্র ব্যবস্থার পরিবর্তন করা।

আমাদের ঐক্যবদ্ধ ও যুগপৎ আন্দোলনের ভিত্তি এগুলোই।
এ সময় গণতন্ত্র মঞ্চের ১৪ দফার প্রেক্ষিতে আন্দোলন কর্মসূচি ঘোষণা করেন মাহমুদুর রহমান মান্না।

তিনি বলেন, দেশব্যাপী ব্যাপক নির্যাতন ও ধরপাকড়ের প্রতিবাদে, বিএনপি ও গণতন্ত্র মঞ্চের গ্রেফতার নেতাকর্মীদের মুক্তির দাবিতে এবং বর্তমান সরকারের অত্যাচার-নির্যাতনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার প্রত্যয়ে আগামী ৩০ ডিসেম্বর সারাদেশে গণমিছিল ও বিক্ষোভ সমাবেশ পালন করবে গণতন্ত্র মঞ্চ।

এছাড়া কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে সেদিন বেলা ১১টায় ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করার ঘোষণা দেন তিনি। পাশাপাশি সে সমাবেশ থেকে গণমিছিল বের করার ঘোষণা দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়কারী অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন ও গণঅধিকার পরিষদের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. রাশেদ খান।